মঙ্গলবার, ১৬ মে, ২০২৩ ০০:০০ টা

পুলিশের গাড়িতে আগুনের মামলায় সাত শ্রমিক আটক

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে রাজাবাড়ী এলাকার ডার্ড কম্পোজিট টেক্সটাইল লিমিটেডের কারখানায় পুলিশের গাড়ি পোড়ানোর ঘটনায় সাত শ্রমিককে আটক করা হয়েছে। এ ঘটনায় শ্রীপুর থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এদিকে কারখানাটি ১৮ মে পর্যন্ত বন্ধ ঘোষণা করে গতকাল সকালে প্রধান ফটকে নোটিস টানিয়েছে কর্তৃপক্ষ।

ডার্ড কম্পোজিট টেক্সটাইল লিমিটেড কারখানার শ্রমিকরা বকেয়া বেতন-ভাতার দাবিতে শনিবার সকাল থেকে আন্দোলন শুরু করেন। মালিকপক্ষের আশ্বাসে প্রথম দিন আন্দোলন স্থগিত করেন শ্রমিকরা। পরদিন দুপুর ১২টায় মালিকপক্ষের সঙ্গে শ্রমিকদের বৈঠক হওয়ার কথা। যথাসময়ে বৈঠক না হওয়ায় আবার আন্দোলন শুরু করেন শ্রমিকরা। বিকালে বৈঠক হলেও কোনো সমাধানে না আসায় আবার ক্ষুব্ধ হয়ে ওঠেন তারা। একপর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান। এ সময় শিল্প পুলিশের একটি গাড়িতে অগ্নিসংযোগ ও কারখানার গাড়ি ভাঙচুর করা হয়। পরে পুলিশ বেশ কয়েকটি কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গতকাল সকাল ১০টায় কারখানার সামনে গিয়ে দেখা যায়, ফটকের আশপাশ ও ভিতরে বিপুলসংখ্যক পুলিশ সদস্য অবস্থান করছেন। ফটকের পাশে কারখানার নিরাপত্তারক্ষীদের কক্ষে বসে আছেন বেশ কয়েকজন নিরাপত্তাকর্মী।

কারখানার মূল ফটক, প্রবেশদ্বার ও আশপাশের দেয়ালের অন্তত সাতটি স্থানে কারখানা বন্ধের নোটিস লাগানো হয়েছে। নোটিসে বলা হয়, অনিবার্য কারণবশত কারখানার সব কার্যক্রম বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী ১৫ থেকে ১৮ মে পর্যন্ত বন্ধ থাকবে।

শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম বলেন, পুলিশের গাড়িতে আগুন লাগানোর অভিযোগে সাতজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় শিল্প পুলিশের পক্ষে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

 

 

সর্বশেষ খবর