রবিবার, ২১ মে, ২০২৩ ০০:০০ টা

গাছে ধাক্কা লেগে ট্রেন লাইনচ্যুত

১৫ ঘণ্টা পর সিলেটের সঙ্গে রেল যোগাযোগ

মৌলভীবাজার ও শ্রীমঙ্গল প্রতিনিধি

গাছে ধাক্কা লেগে ট্রেন লাইনচ্যুত

মৌলভীবাজারের কমলগঞ্জে লাউয়াছড়া জাতীয় উদ্যানে রেললাইনের ওপর ঝড়ে ভেঙে পড়া গাছে ধাক্কা লেগে ট্রেনের ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়েছে -বাংলাদেশ প্রতিদিন

মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে ট্রেনের সামনে গাছ পড়ে ট্রেনের বগি ও ইঞ্জিন লাইনচ্যুতির প্রায় ১৫ ঘণ্টা পর সারা দেশের সঙ্গে সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। রেললাইনের ওপর ঝড়ে ভেঙে পড়া গাছে ধাক্কা লেগে ট্রেনের ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়। শুক্রবার রাতে চট্টগ্রাম থেকে সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্রেন লাউয়াছড়া বন অতিক্রম করার সময় এ দুর্ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হননি। এরপর সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। তবে গতকাল রাত ৮টার পর এ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

যাত্রী রাশেদ মোশারফ বলেন, ট্রেনটি লাউয়াছড়া বন অতিক্রম করার সময় প্রচন্ড ঝড় বৃষ্টি হচ্ছিল। হঠাৎ ঝাঁকুনি দিয়ে শব্দ করে ট্রেনটি কাত হয়ে যায়।

শ্রীমঙ্গল রেল স্ট্রেশন সূত্র জানায়, সকাল থেকে বিভিন্ন ট্রেনের যাত্রীরা শ্রীমঙ্গল, ভানুগাছ ও শমসেরনগর রেল স্ট্রেশনে এসে দুর্ভোগে পড়েন। ট্রেন চলাচল বন্ধ থাকায় তারা টিকিট জমা দিয়ে টাকা ফেরত নিয়ে যান।

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন জানান, সকালে কুলাউড়া ও আখাউড়া থেকে রিলিফ ট্রেন এসে লাইনচ্যুত ট্রেনের ইঞ্জিন ও বগি উদ্ধার কাজ শুরু করে। রাত ৮টার পর উদ্ধার কাজ সম্পন্ন হয়। এরপর এ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

 

 

 

সর্বশেষ খবর