শিরোনাম
বুধবার, ২৪ মে, ২০২৩ ০০:০০ টা

রুমায় আবারও মাইন বিস্ফোরণ, নিহত ১

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের রুমা ও থানচি উপজেলার মধ্যবর্তী একটি পাহাড়ি এলাকায় বিকট শব্দে ভারী বিস্ফোরণে একজন নিহত ও একজন আহত হয়েছেন। ধারণা করা হচ্ছে, পাহাড়ে নব্য বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকিচিন ন্যাশনাল আর্মির (কেএনএ) পুঁতে রাখা স্থলমাইন বিস্ফোরণে গতকাল হতাহতের এ ঘটনা ঘটে।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রুমা উপজেলার রেমাক্রি-প্রাংসা ইউনিয়নের চাইক্ষ্যংপাড়ার কাছাকাছি এ ঘটনা ঘটেছে। ঘটনাস্থলের উদ্দেশে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে। এলাকাটি দুর্গম হওয়ায় সেখানে যেতে তাদের তিন-চার ঘণ্টা লেগে যেতে পারে।

হতাহতের বিষয়ে সরকারি কোনো পক্ষই মুখ খুলছে না। স্থানীয় সূত্রগুলো বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিয়ন (ইসিবি) কর্তৃক নির্মিতব্য সড়কে কাজ করার সময় এ বিস্ফোরণ ঘটতে পারে। বিস্ফোরণে মো. রাশেদ (১৮) নামে একজনের মৃত্যু ঘটে। এ ঘটনায় আহত দুলালকে (৩৫) থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আবদুল্লাহ আল নোমান জানান, আহত দুলালকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে ১৭ মে একই ধরনের বিস্ফোরণে থানচি-রুমার মধ্যবর্তী রেমাক্রি-প্রাংশা ইউনিয়নের সেলোপিপাড়ায় জুয়েল ত্রিপুরা (২৭) নামে একজন নিহত ও তার ভাই আব্রাহাম ত্রিপুরা (৩৫) আহত হন।

সর্বশেষ খবর