বুধবার, ২৪ মে, ২০২৩ ০০:০০ টা

ভয়াবহতা বজ্রপাতের

তিন জেলায় আরও সাত জনের মৃত্যু

প্রতিদিন ডেস্ক

নরসিংদীতে বজ্রপাতে নারীসহ চারজন, কুমিল্লায় দুজন ও নেত্রকোনার মদনে এক কৃষক প্রাণ হারিয়েছেন। আমাদের প্রতিনিধিরা এসব খবর পাঠিয়েছেন।

নরসিংদী : জেলার রায়পুরা, মনোহরদী ও শিবপুরে গতকাল বজ্রপাতে এক নারীসহ চারজন মারা গেছেন। তারা হলেন- রায়পুরা উপজেলার শ্রীনগর ইউনিয়নের ফকিরের চর গ্রামের মোমরাজ মিয়ার স্ত্রী সামসুন নাহার (৪৫), নিলক্ষা ইউনিয়নের গোপীনাথপুর গ্রামের ইসমাইল মিয়ার ছেলে জাবেদ মিয়া (১২), মনোহরদী উপজেলার দৌলতপুর ইউনিয়নের পাতরদিয়া গ্রামের মৃত বাদল মিয়ার ছেলে প্রবাস ফেরত রায়হান মিয়া (২৫) ও শিবপুরের দক্ষিণ সাদারচর গ্রামের খোরশেদ মিয়ার ছেলে খোকন মিয়া (৩০)।

স্থানীয়রা জানান, রায়পুরার জাবেদ বাড়ির সামনে মাঠে বন্ধুদের সঙ্গে বৃষ্টির মধ্যে ফুটবল খেলছিল। এ সময় বজ্রপাত হলে জাবেদ, শিমুল (১১) রিয়াজুল (১২) ও হাসান (১১) আহত হন। জাবেদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মনোহরদীর রায়হান মিয়া বাড়ির পাশে ঈদগাহ মাঠে দাঁড়িয়ে ছিলেন। এ সময় বৃষ্টি শুরু হলে তিনি বজ্রাহত হন। তাকে উদ্ধার করে শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। শিবপুরের খোকন মিয়া মাঠে কাজ করার সময় বজ্রপাতে মারা যান। এ ছাড়া রায়পুরার সামসুন নাহার বাড়ির পাশের একটি জমি থেকে খড় আনতে গিয়ে বজ্রপাতে মারা যান।

কুমিল্লা : জেলার দেবিদ্বার ও চান্দিনায় বজ্রপাতে দুজন মারা গেছেন। তারা হলেন- দেবিদ্বারের নোয়াগাঁও গ্রামের ইদন মিয়ার ছেলে কৃষক সাইফুল ইসলাম (৩০) ও চান্দিনার বুড়িমারা গ্রামের মাস্টার আবদুর রাজ্জাকের হিফজ পড়–য়া ছেলে রিফাত হোসাইন। সাইফুল   জমিতে কাজ করার সময় বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান। এ ছাড়া রিফাত হোসাইন ঘুড়ি উড়াতে গিয়ে বজ্রপাতে মারা যায়।

নেত্রকোনা : জেলার মদনে জয়নাল আবেদীন (২৬) নামে এক কৃষক মাঠে কাজ করতে গিয়ে বজ্রপাতে মারা গেছেন। উপজেলার তিয়শ্রী ইউনিয়নের বাগজান হাওরে এ ঘটনা ঘটে। জয়নাল আবেদীন তিয়শ্রী ইউনিয়নের বাগজান গ্রামের আবু মিয়ার ছেলে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর