বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩ ০০:০০ টা
সরব সব দলের প্রার্থী

সাজানো মাঠে লিটনের সঙ্গে সক্রিয় ১৪ দল

রাজশাহী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

সাজানো মাঠে লিটনের সঙ্গে সক্রিয় ১৪ দল

সিটি নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই রাজশাহীতে বইছে ভোটের হাওয়া। শুরু থেকেই মাঠে আছে আওয়ামী লীগ। তফসিল ঘোষণার আগেই রাজশাহীর মাঠ সাজিয়ে রেখেছেন আওয়ামী লীগের প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন। এখন সঙ্গে ১৪ দল।

সাজানো মাঠ আরও সক্রিয় করতে দিনরাত পরিশ্রম করছেন মেয়র প্রার্থী লিটন এবং আওয়ামী লীগ। মেয়রের পক্ষে ১৪ দলও এবার সক্রিয়। তবে এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী অন্য তিনজন এখনো সেভাবে মাঠে নামেননি। রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শুরু হবে আগামীকাল ২ জুন প্রতীক বরাদ্দের পর। ইতোমধ্যে লিটন প্রচারের রূপরেখা প্রণয়ন করেছেন। ৩ জুন প্রচারের শুরুর দিন ইশতেহার ঘোষণার পর শক্তভাবে মাঠে নামবেন।

এবারের নির্বাচনে আওয়ামী লীগ অনেকটাই উৎফুল্ল হলেও অন্য তিন প্রার্থীর খোঁজ পাচ্ছে না নগরবাসী। আর বিএনপি ভোটে অংশ নেয়নি। তবে তাদের নিয়ে শঙ্কা আছে। ভোটে অংশ না নিলেও কেন্দ্রে গিয়ে তারা ইসলামী আন্দোলনের প্রার্থীকে ভোট দিতে পারেন- এমন কথাও চলছে নগরীর মোড়ে মোড়ে ও চা স্টলের আড্ডায়। আওয়ামী লীগ নেতারা বলছেন, লিটন রাজশাহীতে ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি রাজশাহীবাসীর কাছে পরীক্ষিত নেতা। তাই তাঁর পক্ষেই আস্থা জনগণের। ফলে সাজানো মাঠে অনেকটাই নিশ্চিন্তে আছেন লিটন। রাজশাহী সিটির চেয়ার আবারও ধরে রাখতে মাঠে নেমেছে আওয়ামী লীগ।

গত নির্বাচনে রাজশাহীর উন্নয়নে অগ্রগতির মিশন নিয়ে প্রচার শুরু করেছিলেন লিটন। এবার তাঁর নির্বাচনের মিশন কর্মসংস্থান। সামাজিক যোগাযোগমাধ্যমেও শুরু হয়ে গেছে ভোটের প্রচার। লিটনের জয়ের জন্য কাজ করছেন নেতা-কর্মীরা। মেয়র প্রার্থীর জন্য নিজ নিজ এলাকায় প্রচার শুরু করেছেন সহযোগী সংগঠনের নেতা-কর্মীরাও। এবার শুরু থেকেই রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীরা ৩০টি ওয়ার্ডে প্রচার প্রচারণা ও সভাসমাবেশ করছেন। নির্বাচনী মতবিনিময়ও হচ্ছে প্রতিদিন ওয়ার্ডভিত্তিক। এ ছাড়া ওয়ার্ডে ওয়ার্ডে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগের উদ্যোগে করা হচ্ছে বৈঠক। নগরীর বিভিন্ন উন্নয়নমূলক কাজ ছাড়াও লিটনের অধীনে উন্নয়নের কাজগুলো তুলে ধরা হচ্ছে মানুষের কাছে। সেখানে সর্বত্র শোভা পেয়েছে লিটনের উন্নয়নমূলক কর্মকাণ্ডের চিত্র। এসব উন্নয়ন আরও ত্বরান্বিত করতে ভোট চাচ্ছেন খায়রুজ্জামান লিটন। উন্নয়নে কর্মসংস্থানে জোর দিয়ে রাজশাহীকে বদলে দেওয়ার আহ্বান জানাচ্ছেন। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মেয়র প্রার্থী খায়রুজ্জামান লিটন বলেন, ‘আমি রাজশাহী নগরীর যে উন্নয়নমূলক কাজ করেছি, তা নগরবাসী জানেন।’ এ নগরী নিয়ে ইতোমধ্যে তিনি অনেক স্বপ্নের কথা শুনিয়েছেন। নগরবাসী এবার সুযোগ দিলে তিনি উন্নয়নে রাজশাহীকে আরও প্রস্ফুটিত করতে চান।

সর্বশেষ খবর