রবিবার, ১১ জুন, ২০২৩ ০০:০০ টা

জাতীয় পার্টির ইশতেহার লিটনের নানা প্রতিশ্রুতি

রাজশাহী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

জাতীয় পার্টির ইশতেহার লিটনের নানা প্রতিশ্রুতি

রাজশাহী মহানগরীর উন্নয়নে ৩৬ দফা ইশতেহার ঘোষণা করেছে জাতীয় পার্টি। গতকাল দুপুরে দলীয় কার্যালয়ে ইশতেহার ঘোষণা করা হয়। এ সময় আবাসন কর কমানোর প্রতিশ্রুতি দেয় জাতীয় পার্টি। এদিন বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়ে আওয়ামী লীগ প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিতের প্রতিশ্রুতি দেন। কর্মসংস্থান সৃষ্টি ও হোল্ডিং ট্যাক্স কমানোসহ ৩৬ দফা প্রতিশ্রুতি দিয়ে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের ইশতেহার ঘোষণা করেছেন  জাতীয় পার্টির মেয়র প্রার্থী সাইফুল ইসলাম স্বপন। দুপুরে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মলেন করে এ নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন তিনি। বলেন, জাতীয় পার্টির শাসনামলে রাজশাহীর ব্যাপক উন্নয়ন হয়েছে। জাতীয় পার্টির প্রার্থী হিসেবে রাজশাহী সিটিকে দেশের মধ্যে মডেল সিটি হিসেবে গড়ে তোলাই আমার দীর্ঘদিনের স্বপ্ন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও সাবেক এমপি অধ্যাপক আবুল হোসেন, সদস্যসচিব সামসুদ্দিন রেন্টু, মহানগরের যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন মিন্টু প্রমুখ এদিকে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহী সিটির আয়তন ৯৬ বর্গকিলোমিটার থেকে ৩৫০ বর্গকিলোমিটারে সম্প্রসারণ করতে চাই। সম্প্রসারিত এলাকায় কোনো ফসলি জমি নষ্ট না করে প্রশস্ত রাস্তা, উন্নত ড্রেনেজ ব্যবস্থা, আলোকায়ন, পার্ক, স্কুল-কলেজ, গোরস্তান-ঈদগাহ নির্মাণসহ আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিত করতে চাই। গতকাল দুপুরে রাজশাহী চেম্বার ভবন সম্মেলনকক্ষে রাজশাহীর বাঘা-চারঘাটবাসীর সঙ্গে নির্বাচনী মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। খায়রুজ্জামান লিটন বলেন, উন্নয়ন অনেক হয়েছে, আরও হবে। কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিয়ে বলেন- ইতোমধ্যে রাজশাহী বিসিক শিল্পনগরী-২ এর কাজ শেষ হয়েছে। সেখানে প্রকৃত উদ্যোক্তাদের প্লট বরাদ্দ দেওয়া হবে। কৃষিভিত্তিক শিল্প-কারখানা গড়ে তোলা হবে। রাজশাহীতে নতুন নতুন শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলার প্রতিশ্রুতি দেন খায়রুজ্জামান লিটন। তিনি বলেন, আগামী ২১ জুন নৌকা প্রতীকে ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করুন। এদিন নগরীর মহিষবাথান উত্তরপাড়া, ভাটাপাড়া, দাসপুকুর ও বহরমপুর এলাকায় গণসংযোগ করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুরশিদ আলম ফারুকী। এ সময় তিনি পরিবর্তনের আহ্বান জানিয়ে হাতপাখা প্রতীকে ভোট চান।

সিটি নির্বাচন ঘিরে সক্রিয় প্রতারক চক্র : রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে প্রার্থীদের প্রতারিত করার ফাঁদ পেতেছে একটি চক্র। চক্রটি নির্বাচন কমিশনের (ইসি) কর্মকর্তা সেজে কাউন্সিলর প্রার্থীদের কাছে হোয়াটসঅ্যাপে ফোন করে ভোটে জিতিয়ে দেওয়ার প্রলোভন দিচ্ছে। আর তাদের ‘কথা না শুনলে’ নির্বাচনের ফল পরিবর্তনের হুমকিও দেওয়া হচ্ছে। এদিকে প্রার্থীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছেন রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন।

নৌকার পক্ষে ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের গণসংযোগ : রাজশাহী সিটি নির্বাচন উপলক্ষে নৌকার পক্ষে গণসংযোগ করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় বিএমএর সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। গতকাল সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তিনি গণসংযোগ শুরু করে লক্ষ্মীপুর মোড় পর্যন্ত পথচারী, রিকশাচালকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছে নৌকার জন্য ভোট প্রার্থনা করেন। এ সময় তিনি রাসিকের সদ্য সাবেক মেয়র এইচ এম খায়রুজ্জামান লিটনের দৃশ্যমান উন্নয়নের কথা তুলে ধরেন। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএমএর মহাসচিব ডা. এহতেশামুল হক, সাংগঠনিক সম্পাদক ডা. তারেকে মেহেদী পারভেজ, দফতর সম্পাদক ডা. শহিদুল্লাহ শহীদ, রাজশাহী বিএমএর সভাপতি ডা. এবি সিদ্দিকী, রাজশাহী স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. চিন্ময় কান্তি দাসসহ স্থানীয় নেতারা।

সর্বশেষ খবর