রবিবার, ১১ জুন, ২০২৩ ০০:০০ টা

টাকা দিয়ে খুনি ভাড়া করে ধরা

ধারের টাকা চাওয়ায় খুন

নিজস্ব প্রতিবেদক

মানিকগঞ্জের দৌলতপুর থানার কাকনা বাজার থেকে আবদুর রহিম মিয়া নিখোঁজ এবং তার লাশ উদ্ধারের পর খুনের রহস্য বের করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। উল্লেখ করা হয়েছে, ধারের টাকা চাওয়ার কারণেই এ হত্যাকান্ড ঘটানো হয়।

এ ঘটনায় জড়িত মূল পরিকল্পনাকারীসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- বিল্লাল হোসেন, আশিক হোসেন ওরফে মনির ও শাহিনুর ইসলাম ওরফে সোহান। গত বৃহস্পতিবার মানিকগঞ্জের দৌলতপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে, ধারের টাকা চাওয়ায় এই হত্যাকান্ড ঘটানো হয়েছে।

গতকাল রাজধানীর ধানমন্ডিতে পিবিআই সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মানিকগঞ্জ জেলার পিবিআইয়ের অতিরিক্ত এসপি এম কে এইচ জাহাঙ্গীর হোসেন। তিনি বলেন, গ্রেফতার বিল্লালের কাছে আবদুুর রহিম ধার দেওয়া টাকা পেতেন। মূলত সেই টাকা চাইলে তাকে হত্যার পরিকল্পনা করেন তারা। পরে কোমল পানির সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে আবদুুর রহিমকে খেতে দেন। তিনি ঘুমিয়ে পড়লে নাক-মুখ চেপে মৃত্যু নিশ্চিত করা হয়। পরে মুখে বিষ ঢেলে দিয়ে লাশ স্থানীয় কাকনা উচ্চবিদ্যালয়ের পেছনের ঝোপে ফেলে দেন। নিহত আবদুুর রহিম একজন অত্যন্ত দরিদ্র, নিরীহ ও অসহায় প্রকৃতির লোক ছিল। কাকনা বাজারে বিভিন্ন দোকানদার ও বাজারে আগত লোকজনের ফরমায়েশ করে পাওয়া টাকা দিয়ে তার সংসার চলত। এ ছাড়াও প্রতি ঈদে স্থানীয় সচ্ছল লোকদের কাছে তিনি ঈদ কার্ড বানিয়ে সাহায্য চাইতেন। এভাবে তার কিছু টাকা জমে। সেই টাকা তিনি এলাকায় ধার দিয়ে লাভ নিতেন। আবার অনেককে টাকা দিয়ে সুদ নিতেন। ওই এলাকার গ্রেফতারকৃত বিল্লাহ নিহত আবদুর রহিমের কাছ থেকে টাকা ধার নেন। কিন্তু সেই টাকা চাইলে তিনি গড়িমসি শুরু করেন। এরই মাঝে তিনি তাকে হত্যার পরিকল্পনা করেন। এ জন্য হত্যায় সহযোগিতা করার জন্য তিনি তার প্রতিবেশী আশিক ও সোহানকে টাকার বিনিময়ে ভাড়া করেন।

সর্বশেষ খবর