রবিবার, ১১ জুন, ২০২৩ ০০:০০ টা

আগে তত্ত্বাবধায়ক সরকার, সংলাপ পরে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

সংলাপ নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গত নির্বাচনের সময়ও ডেকেছেন সংলাপের জন্য। ভেবেছিলাম ভালো কিছু একটা হবে। দুবার প্রতারণার শিকার হয়েছি। তাদের কথা আর কেউ শুনবে না। কারণ অতীতে কথা দিয়ে তারা কথা রাখেনি। তাই এখন আগে সরকার পদত্যাগ করুক। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুক, তারপর সংলাপ।

গতকাল সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক স্মরণ সভায় এসব কথা বলেন তিনি। বিএনপি নেতা ও সাবেক প্রতিমন্ত্রী গৌতম চক্রবর্তীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ স্মরণ সভার আয়োজন করে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট। আয়োজক সংগঠনের চেয়ারম্যান বিজন কান্তি সরকারের সভাপতিত্বে সভায় গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, সংগঠনের মহাসচিব এন তরুণ দে প্রমুখ বক্তব্য রাখেন।

মির্জা ফখরুল বলেন, চলমান রাজনৈতিক সংকট নিরসনে তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা বাংলাদেশে এখন সবচেয়ে প্রাসঙ্গিক। তিনি বলেন, আগে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। দুইবার পাতানো নির্বাচন হয়েছে, তৃতীয়বারের মতো আর ফাঁদে পা দেবে না বিএনপি। সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ সংসদে ১০ শতাংশ আসনও পাবে না।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার দুর্নীতি করছে আর উন্নয়নের কথা বলছে। তারা গণতন্ত্র হত্যা করেছে, আমরা বলেছি গণতন্ত্র ছাড়া উন্নয়ন হয় না। আজকে আন্তর্জাতিকভাবেও তা বলা হচ্ছে। বিদেশি পত্রিকা লিখছে ‘বাংলাদেশের অর্থনীতি আন্ডারগ্রাউন্ডে’।

মির্জা ফখরুল বলেন, সরকার বিদ্যুৎ নিয়ে যে ঢাকঢোল পিটিয়েছে, যে টাকা খরচ করেছে, এখন তা কোথায়? তারা এখন নির্বাচনী ফান্ড তৈরির চেষ্টা করছে। এয়ারবাস কেনা হচ্ছে। এর মাধ্যমে দুর্নীতি হবে, বিদেশে অর্থ পাচার করবে, সেখান থেকে আবার তারা নির্বাচনী ফান্ডও তৈরি করবে।

সর্বশেষ খবর