সোমবার, ১২ জুন, ২০২৩ ০০:০০ টা

চলতি মাসের ১১ দিনে ডেঙ্গুতে ১১ মৃত্যু

আক্রান্ত রোগী ৩ হাজার ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক

চলতি মাসের ১১ দিনে ডেঙ্গুতে ১১ মৃত্যু

দেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগী বাড়ছে। চলতি মাসের ১১ দিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ জন, আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৮৮ জন। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩ হাজার ২১০ জন।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা যায়, গতকাল ডেঙ্গু আক্রন্ত হয়ে মারা গেছে দুজন, হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১৮৯ জন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬০৩ জনে। চলতি মাসের প্রথম দিন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১১২ জন। এর মধ্যে ৯৯ জনই ঢাকার। ৩ জুন এক দিনে আক্রান্ত হয় ১৪১ জন। এরপর থেকে বাড়তে থাকে রোগীর সংখ্যা।

এ ১০ দিনের তুলনায় ১৮৯ জন রেকর্ড সংখ্যক ডেঙ্গু রোগী আক্রান্ত হয়। গতকাল ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ১৮৯ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ১৩৬ জন ও ঢাকার বাইরের ৫৩ জন। এ বছর ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৩ হাজার ২১০ জন।

এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ২ হাজার ৪১২ জন ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৭৯৮ জন। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ২ হাজার ৫৮৩ জন। তাদের মধ্যে ঢাকায় ১ হাজার ৮৯৫ জন ও ঢাকার বাইরে ৬৮৮ জন। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে ২৪ জন। গত বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জন। বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে ওই বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

সর্বশেষ খবর