বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩ ০০:০০ টা

প্রথম দিনে আধঘণ্টায় শেষ ট্রেনের টিকিট

নিজস্ব প্রতিবেদক

আসন্ন ঈদুল আজহায় ঘরমুখো মানুষের জন্য ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। সকাল ৮টায় বাংলাদেশ রেলওয়ের টিকিট বিক্রির সার্ভার খোলার পর মাত্র আধঘণ্টার মধ্যে পশ্চিমাঞ্চলের বিভিন্ন ট্রেনের টিকিট শেষ হয়ে যায়। গতকাল প্রথম দিন দেওয়া হয়েছে ২৪ জুন ট্রেনযাত্রার টিকিট। গত ঈদুল ফিতরের মতো আসন্ন ঈদুল আজহায়ও সব টিকিট অনলাইনে বিক্রি হচ্ছে।

বাংলাদেশ রেলওয়ে জানিয়েছে, গতকাল সকাল ৮টায় রেলওয়ে পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রির জন্য সার্ভার চালু হয়। প্রথম ৩০ মিনিটেই সাইটে প্রবেশ করে প্রায় ৪০ লাখ মানুষ। আর পূর্বাঞ্চলের টিকিটের জন্য দুপুর ১২টায় সার্ভার চালু হলে তাতে ১৪ লাখ মানুষ ভিজিট করে। রেলের টিকিট বিক্রির দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান ‘সহজ’ সূত্র গত সন্ধ্যায় জানান, ঢাকা থেকে বিভিন্ন প্রান্তগামী ট্রেনে প্রতিদিন ২৭ হাজার ৩৮১টি টিকিট অনলাইনে বিক্রি হচ্ছে। রেলপথ মন্ত্রণালয় সূত্র জানান, আজ ১৫ জুন দেওয়া হবে ২৫ জুনের, ১৬ জুন ২৬ জুনের, ১৭ জুন ২৭ জুনের এবং ১৮ জুন দেওয়া হবে ২৮ জুনের ট্রেনের অগ্রিম টিকিট।

ঈদযাত্রার ট্রেনের ফিরতি অগ্রিম টিকিট দেওয়া শুরু হবে ২২ জুন। সেদিন ২ জুলাইয়ের টিকিট পাওয়া যাবে। পরে ২৩ জুন ৩ জুলাইয়ের, ২৪ জুন ৪ জুলাইয়ের, ২৫ জুন ৫ জুলাইয়ের ও ২৬ জুন ৬ জুলাইয়ের টিকিট দেওয়া হবে।

সার্ভারের চাপ সামলাতে এবার পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলের টিকিট আলাদা বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়। বাংলাদেশ রেলওয়ে জানায়, ঈদে আসনবিহীন টিকিট বিক্রি হবে মোট আসনের ২৫ শতাংশ। ঢাকা, ঢাকা ক্যান্টনমেন্ট, বিমানবন্দর ও জয়দেবপুর স্টেশন থেকে এসব টিকিট পাওয়া যাবে। শুধু যাত্রার দিন আসনবিহীন টিকিট স্টেশনের কাউন্টার থেকে কেনা যাবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর