শুক্রবার, ১৬ জুন, ২০২৩ ০০:০০ টা

নির্বাচন নিয়ে দেশের বাইরেও খেলা : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন নিয়ে শুধু বাংলাদেশ নয়, দেশের বাইরেও খেলা চলছে। গতকাল দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে কৃষক লীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 ‘ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াত লবিস্ট নিয়োগ করেছে কোটি কোটি ডলার ব্যয় করে। লবিস্ট নিয়োগ করার জন্য তাদের টাকার অভাব নেই। ক্ষমতা না থাকলেও সেই অর্থ তাদের আছে। তিনি বলেন, বিএনপি মহাসচিবের কী বিশ্রী মন্তব্য! বিষাক্ত কথা! কী করে বের হয়! দেশের সুষ্ঠু নির্বাচনকে বলে কুত্তা মার্কা নির্বাচন। তিনি কি গাজীপুর, বরিশাল, খুলনা, কক্সবাজারের নির্বাচন দেখেননি? সুষ্ঠু নির্বাচনকে বিএনপি বলে কুত্তা মার্কা নির্বাচন। এ শব্দ ব্যবহার করার পরও মার্কিন ভিসানীতি এখানে কী করবে? এটা তো সুষ্ঠু নির্বাচনে বাধা। চট্টগ্রামে বঙ্গবন্ধুর ছবি বিএনপি ভাঙচুর করেছে- এমন অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, আজ যারা বিদেশ থেকে কথা বলছেন, এ ঘটনায় তারা কী ব্যবস্থা নিচ্ছেন? এটা কি সুষ্ঠু নির্বাচনে অন্তরায় নয়? এটা কারা করেছে- বিএনপি ও তার দোসররা। তিনি বলেন, বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করবে, গ্রেফতার করা হলে বলবে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে! বিনা বিচারে আটক, অভিযোগের অন্ত নেই। চট্টগ্রামে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুরকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি উপর্যুপরি আন্দোলনে ব্যর্থ হওয়ায় মরহুম ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী বিএনপিকে বলেছিলেন ‘হাঁটুভাঙা দল’। আমাদের হাঁটু ভাঙেনি। নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে বিএনপির হাঁটুর কাঁপুনিও শুরু হয়েছে। আওয়ামী লীগ কাউকে ভয় পায় না, আমাদের ইমানের শক্তি আছে, দেশপ্রেম আছে। আওয়ামী লীগের শক্তির উৎস এদেশের জনগণ। তিনি বলেন, বিশ্বে জ্বালানি সংকট, ডলার সংকট, মূল্যস্ফীতি, রিজার্ভের ঘাটতির মধ্যেও কৃষি ঠিক আছে বলেই বাংলাদেশ ঠিক আছে। কৃষিই বাঁচিয়ে রেখেছে বাংলাদেশকে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিতে যে যুগোপযোগী সব সিদ্ধান্ত বাস্তবায়ন করেছেন এবং আধুনিকায়ন করেছেন, তার ফলেই আমাদের আজ খাদ্য ঘাটতি নেই। আর পেটে যখন খাবার আছে, তখন অন্য সব সামাল দেওয়া যায়। পরে কৃষক লীগের বিভিন্ন জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকদের মধ্যে গাছের চারা বিতরণ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্রের সভাপতিত্বে আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী বিশেষ অতিথির বক্তৃতা করেন।

সর্বশেষ খবর