রবিবার, ১৮ জুন, ২০২৩ ০০:০০ টা
সরগরম সিটি নির্বাচনের মাঠ

আনোয়ার ও কুটুর ইশতেহার ছাত্রাবাস বন্ধ চান বাবুল

নিজস্ব প্রতিবেদক, সিলেট

আনোয়ার ও কুটুর ইশতেহার ছাত্রাবাস বন্ধ চান বাবুল

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা আবদুল হানিফ কুটু নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। আনোয়ারুজ্জামান তার ঘোষিত ইশতেহারের ২১ দফা বাস্তবায়নের মাধ্যমে গ্রিন-ক্লিন ও স্মার্ট সিটি গড়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন। অন্যদিকে, জনবান্ধব স্মার্ট নগরী গড়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন কুটু। এ ছাড়া নির্বাচন সামনে রেখে নগরীর দুটি কলেজের হোস্টেলসহ বিভিন্ন স্থানে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বহিরাগতদের এনে জড়ে করে ভোটের দিন ত্রাস সৃষ্টির পরিকল্পনা নিয়েছেন বলে নির্বাচন কমিশনে অভিযোগ করেছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল। গতকাল নির্বাচন কমিশনে তিনি এ ধরনের শঙ্কা প্রকাশ করে অভিযোগ দায়ের করেছেন।

গতকাল দুপুরে নগরীর মির্জাজাঙ্গালে একটি হোটেলের হলরুমে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। ইশতেহারে তিনি স্মার্ট নগর ভবন, পয়ঃনিষ্কাশন ব্যবস্থাপনা ও জলাবদ্ধতা নিরসন, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা, পরিচ্ছন্ন নগরী ও জনস্বাস্থ্যের উন্নয়ন, পরিকল্পিত গণপরিবহন ব্যবস্থা চালু ও যানজট নিরসন, সুরমার নাব্যতা বৃদ্ধি ও অকাল বন্যা রোধে পদক্ষেপ, বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা, বঙ্গবন্ধু উদ্যান নির্মাণ, ভালো মানের কর্মমুখী শিক্ষাপ্রতিষ্ঠান, পরিবেশবান্ধব উন্নয়ন কর্মকান্ড ও সবুজায়ন, নিরাপদ ও শান্তির নগরী হিসেবে গড়ে তোলা, দুর্যোগ মোকাবিলায় সচেতনতা সৃষ্টি প্রস্তুতি ও তদারকি, বিকল্প বিদ্যুৎ ব্যবস্থার জন্য সোলার প্লান্ট স্থাপন বা পৃথক বিদ্যুৎ প্লান্ট, মিউজিয়াম স্থাপন, সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণ, সুরমা নদীর তলদেশ দিয়ে ট্যানেল নির্মাণ, রাজধানীমুখী দ্রুতগামী ট্রেন চালু করতে ভূমিকা রাখা, পর্যাপ্ত পাবলিক টয়লেট তৈরি, খেলার মাঠের ব্যবস্থা, উদ্যোক্তা ও ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টি, নগরীর তারের জঞ্জাল পরিষ্কার ও প্রযুক্তির উৎকর্ষ সাধনের প্রতিশ্রুতি দেন।

এদিকে, সকালে নগরীর টিলাগড়স্থ বাসভবনে সংবাদ সম্মেলন করে ইশতেহার ঘোষণা করেন স্বতন্ত্র প্রার্থী আবদুল হানিফ কুটু। তার ইশতেহারের ১৫ দফার মধ্যে ছিল- পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন, নগরীর সৌন্দর্য্যবর্ধন, জলাবদ্ধতা নিরসন, মশক নিধন, বিশুদ্ধ পানীয় জল নিশ্চিতকরণ, স্বাস্থ্যসেবার উন্নয়ন, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা, শিক্ষাব্যবস্থার উন্নয়ন, খেলাধুলা ও বিনোদনের সুযোগ বৃদ্ধি, ট্রাফিক ও যানজট নিরসন, পরিবেশ সংরক্ষণ ও সবুজায়ন, কর্মসংস্থান, স্মার্ট নগরীর নাগরিক সেবা নিশ্চিতকরণ, গণমাধ্যমকর্মীদের সার্বিক উন্নয়নে সহযোগিতা, ঐতিহ্য, সংস্কৃতি, কৃষ্টি ও মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ। অপরদিকে, গতকাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল। লিখিত অভিযোগে বাবুল দাবি করেন, সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে ভোট কেন্দ্রে ভোটারদের ভয়ভীতি প্রদর্শন এবং ভোট প্রদানের স্বাভাবিক পরিবেশ নষ্ট করার জন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থী সন্ত্রাসী ও বহিরাগত ভাড়াটেদের এমসি কলেজ ও সরকারি ডিগ্রি কলেজের ছাত্রাবাসে এনে জড়ো করতে শুরু করেছেন। তাই নির্বাচনের স্বাভাবিক ও সুষ্ঠু পরিবেশ রক্ষার স্বার্থে এ দুই ছাত্রাবাস ভোটের আগের দিন ২০ জুন থেকে ভোটের পরদিন ২২ জুন পর্যন্ত বন্ধ রাখা প্রয়োজন। এদিকে, আজ বিকাল ৩টায় নগরীর কুমারপাড়াস্থ প্রধান নির্বাচন কার্যালয়ে ইশতেহার ঘোষণা করার কথা রয়েছে।

সর্বশেষ খবর