সোমবার, ১৯ জুন, ২০২৩ ০০:০০ টা
দাপট শুধুই নৌকার

বর্জনের ঘোষণা দিতে পারে জাতীয় পার্টি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বর্জনের ঘোষণা দিতে পারে জাতীয় পার্টি

কয়েক সপ্তাহ ধরে রাজশাহীতে তীব্র দাবদাহ। গরমে মানুষের নাভিশ্বাস। প্রচারণার বাকি আর দুই দিন। তাই শেষ সময়ে ঘাম ঝরাচ্ছেন প্রার্থীরা। বিশেষ করে কাউন্সিলর প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। তাতে অবশ্য রবিবার বাগড়া দিয়েছে বৈরী আবহাওয়া। এদিকে জাতীয় পার্টির প্রার্থী সাইফুল ইসলাম স্বপন ইভিএম নিয়ে নিজের শঙ্কার কথা জানিয়ে ভোট বর্জনের মতো সিদ্ধান্ত নিতে পারেন। গতকাল নগরীর লক্ষ্মীপুরে গণসংযোগের সময় গণমাধ্যমকে তিনি এমন কথা জানান। স্বপন বলেন, ইভিএমের কারণে আমরা পিছিয়ে যেতে পারি। লাঙ্গলে ভোট দিলে নৌকায় যাবে, গোলাপফুলে দিলে নৌকায় যাবে। এই পাতানো ভোট না করাই ভালো। এই ভোটে আমরা খুব  ইন্টারেস্টেড নয়। সেন্ট্রালকে জানিয়েছি। সেন্ট্রাল সিদ্ধান্ত না দিলে আমাদের থাকতে হবে। আমার মনে হয় না, এই ইলেকশনে আমাদের কোনো বেনিফিট হবে। ইভিএমের প্রতারণা সাধারণ মানুষের সঙ্গে করতে ইচ্ছুক নই।’ তিনি বলেন, আওয়ামী লীগের প্রার্থী বলেছেন, ‘আমার বেইজ নেই। আছে কি না, ইভিএম ছাড়া ভোটে আসুক। দেখতে পাবে বেইজ আছে কি না।’ রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে উত্তেজনা নেই। ভোটের মাঠে একাই সরব আওয়ামী লীগের প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন। তার পক্ষে প্রচারণায় অংশ নিচ্ছেন বিভিন্ন সংগঠন, সাবেক খেলোয়াড়, কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে শুরু করে অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় নেতারা। প্রতিদিনই উপজেলা আওয়ামী লীগের নেতারা নগরীর বিভিন্ন ওয়ার্ডে ভাগ হয়ে লিটনের প্রচারণায় অংশ নিচ্ছেন। লিটনের প্রশ্নে মাঠে সরব জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা ও সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। রবিবার বিকালে বৈরী আবহাওয়া উপক্ষো করে আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন প্রচারণা চালান তালাইমারী, কাজলা চার রাস্তার, কেডিক্লাব-ধরমপুর ও কালীতলা এলাকায়। এ সময় সেখানে পথসভা করেন তিনি। সকালে নগরীর লক্ষ্মীপুর এলাকায় গণসংযোগ করেন জাতীয় পার্টির প্রার্থী সাইফুল ইসলাম স্বপন। তিনি বলেন, পরিবেশ ভালো আছে। কিন্তু নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে পারেনি।

নাগরিকদের আহ্বান জানাচ্ছি পরিবর্তনের জন্য ভোট দিতে। কোনো প্রতিশ্রুতি নয়, সুষম উন্নয়ন, নাগরিক অধিকার নিশ্চিত করব নির্বাচিত হলে।

আজ (সোমবার) মধ্য রাতে শেষ হচ্ছে প্রচারণা। নগরীতে আজ বড় শোডাউন দেওয়ার প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ। নগরীর রানীবাজার থেকে বের করা হবে মিছিল।

সর্বশেষ খবর