সোমবার, ১৯ জুন, ২০২৩ ০০:০০ টা
দাপট শুধুই নৌকার

সমস্যা অনেক, নানা প্রতিশ্রুতি প্রার্থীদের

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সমস্যা অনেক, নানা প্রতিশ্রুতি প্রার্থীদের

ইশতেহার ঘোষণা করেছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল। ইশতেহারে উল্লিখিত ২১ দফা বাস্তবায়নের মাধ্যমে তিনি পরিকল্পিত আধুনিক নগরী গড়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। অন্যদিকে গতকাল বৃষ্টি উপেক্ষা করে প্রচারণা চালিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী।

গতকাল বিকালে নগরীর কুমারপাড়ায় প্রধান নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন নজরুল ইসলাম বাবুল। ইশতেহারে তিনি বলেন, পরিকল্পিত নগরের ক্যানভাস অনেক বড়। শুধু রাস্তাঘাট আর ড্রেন করলেই নগরটি পরিকল্পিত হয়ে ওঠে না। সিলেট নগরের এখনো অনেক সমস্যা  রয়েছে। যানজট, জলাবদ্ধতা ছাড়াও অনেক কিছু করার বাকি রয়েছে। বর্তমানে সিটি করপোরেশনের আয়তন অনেক বেড়েছে। ২৭ থেকে ৪২টি ওয়ার্ড হয়েছে। বর্ধিত এলাকায় অনেক সমস্যা। এই নগরকে যে বা যারা ভালোভাবে জানে, বুঝে তার হাতেই নগর উন্নয়নের দায়িত্ব দেওয়া উচিত।

বাবুল তার ইশতেহারে সিলেটকে নাগরিকবান্ধব, শিল্পবান্ধব, যানজটমুক্ত, পরিবেশবান্ধব, জলাবদ্ধতামুক্ত করতে কার্যকর পদক্ষেপ নেওয়ার কথা তুলে ধরেন। সবার আগে একটি মাস্টারপ্ল্যান প্রণয়ন করে সেই আলোকে উন্নয়ন করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি।

এদিকে বৃষ্টি উপেক্ষা করে নগরীতে দিনভর প্রচারণা চালিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে নগরীর শিবগঞ্জ, আম্বরখানা, কদমতলী ও কুমারপাড়া এলাকায় গণসংযোগ ও সভা করেন।

পৃথক সভায় আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের শিখরে পৌঁছানোর লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। তিনি যেমন পরিকল্পিতভাবে বাংলাদেশকে নিয়ে এগিয়ে যাচ্ছেন, তেমনি পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে সিলেটকেও এগিয়ে নিতে চান।

আনোয়ার আরও বলেন, ‘আপনাদের সেবা করতে প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন দিয়ে এখানে পাঠিয়েছেন। ইনশাআল্লাহ নৌকায় ভোট দিলে আপনাদের কাক্সিক্ষত উন্নয়ন হবে।

সর্বশেষ খবর