সোমবার, ১৯ জুন, ২০২৩ ০০:০০ টা

বজ্রপাতে মারা গেলেন চারজন

প্রতিদিন ডেস্ক

বজ্রপাতে মারা গেলেন চারজন

আকস্মিক বজ্রপাতে দেশের বিভিন্ন স্থানে চারজন নিহত ও ব্যাপক ক্ষতির খবর পাওয়া গেছে। এর মধ্যে খুলনার দাকোপ ও পাইকগাছায় বজ্রপাতে তিনজন নিহত হয়েছেন। এ ছাড়া সাতক্ষীরার শ্যামনগরে কৃষক মারা গেছেন। পটুয়াখালীর কলাপাড়ায় চারটি গরুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। তাছাড়া সিলেটের বিশ্বনাথে বজ্রপাতে এক যুবক আহত হয়েছেন। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর- খুলনা : জেলার দাকোপ ও পাইকগাছায় পৃথক বজ্রপাতে নিহতরা হলেন- দাকোপ তিলডাঙ্গা কাঁকড়াবুনিয়া গ্রামের আজিজুল শেখ (৬২), সুতারখালী কালাবগী গ্রামের সুজিত মন্ডল (৩৩) ও পাইকগাছার খোরশেদ শেখ (৬০)। দাকোপের ইউপি চেয়ারম্যান মো. জালাল উদ্দীন গাজী জানান, কাঁকড়াবুনিয়ায় আজিজুল শেখসহ ৩-৪ জন মৎস্য ঘেরের রাস্তায় মাটির কাজ করছিলেন। সকাল ৭টার দিকে বৃষ্টির মধ্যে হঠাৎ বজ্রপাতে জালাল উদ্দীন মারা যান। অন্যদিকে কালাবগী নদীতে মাছ ধরার সময় বজ্রপাতে সুজিত মন্ডল মারা যান। এ সময় আনিস গাজী,  ইসমাইল, রিপন বৈদ্য, শাহরিয়া বেগম নামে আরও কয়েকজন আহত হন। তাদের চিকিৎসা দেওয়া হয়েছে।

অন্যদিকে পাইকগাছা এলাকার খোরশেদ আলম শেখ বটবুনিয়া নদীতে বাঁশের নৌকা নিয়ে অবস্থান করছিলেন। এমন সময় হঠাৎ বজ্রপাতে তিনি মারা যান।

সাতক্ষীরা : জেলার শ্যামনগরে বজ্রপাতে শ্রীনিবাস বৈদ্য অঙ্কুর (২৭) নামে এক কৃষক মারা গেছেন। রমজাননগর ইউনিয়নের চেয়ারম্যান শেখ আল মামুন জানান, শ্রীনিবাস বৈদ্য অঙ্কুর তার বাবার সঙ্গে আত্মীয়ে বাড়িতে যাওয়ার পথে বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান।  কলাপাড়া (পটুয়াখালী) : সকাল ৯টার দিকে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নের চান্দুপাড়া গ্রামে বজ্রপাতে চারটি গরু মারা গেছে। এর মধ্যে ওই গ্রামের শাহাজুল সরদারের একটি, সোহেল তালুকদারের দুটি ও সজিব হাওলাদারের একটি। পরে মৃত গরুগুলো মাটিচাপা দেওয়া হয়েছে। একই সময় রামনাবাদ নদীতে মাছ শিকার শেষে ট্রলার নিয়ে তীরে ফেরার পথে বজ্রপাতে মো. শাহীন (৩৫) নামে এক জেলে আহত হয়েছেন। পরে তাকে অচেতন অবস্থায় অপর জেলেরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তার শরীরের বিভিন্ন অংশে ফোসকা পড়েছে। তিনি লালুয়া ইউনিয়নের মুন্সিপাড়া গ্রামের ওয়াজেদ আলী মিয়ার ছেলে। বিশ্বনাথ (সিলেট) : বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের তেলিকোনা গ্রামে বজ্রপাতে সুজন আহমদ (২৬) নামের এক যুবক আহত হয়েছেন। তিনি গ্রামের নুর বকসের ছেলে। আহত অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেলে ভর্তি করা হয়েছে।

সর্বশেষ খবর