বুধবার, ২১ জুন, ২০২৩ ০০:০০ টা

ইউএনওকে হুমকি চেয়ারম্যানের

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার-ইউএনও উম্মে তাবাসসুমকে কদর্য ভাষায় গালিগালাজসহ হুঁশিয়ারি দিয়েছেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. রাব্বুল হোসেন। গতকাল বিকালে উপজেলা যুবলীগের শান্তি সমাবেশে এই হুঁশিয়ারি দেন তিনি। ২ মিনিট ৪৩ সেকেন্ডের প্রকাশিত ভিডিওর পুরোটাই ইউএনওকে নিয়ে উপজেলা চেয়ারম্যানের বিষোদগার। ভোলাহাট মেডিকেল মোড়ে শান্তি সমাবেশের সভাপতি উপজেলা যুবলীগের সভাপতি রেজাউল করিম বাবু বলেন, উপজেলা চেয়ারম্যান ইউএনওকে হুমকি দেবে বিষয়টি কারও জানা ছিল না। এ নিয়ে আমরা বিব্রত।

অতিরিক্ত জেলা প্রশাসক আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, চেয়ারম্যানের বক্তব্য দেওয়ার ভিডিওটি আমাদের নজরে এসেছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমান বলেন, বক্তব্যটি তিনি শুনেননি। যদি এমন বক্তব্য দেওয়া হয়ে থাকে, তাহলে দলীয় ফোরামে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে। ভোলাহাট উপজেলা চেয়ারম্যান মো. রাব্বুল হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ইউএনওর স্বেচ্ছাচারিতার কারণে ক্ষোভে তিনি এসব কথা বলেছেন।

ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার উম্মে তাবাসসুমের বক্তব্য জানতে একাধিকবার কল দেওয়া হলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া যায়নি। শান্তি সমাবেশে উপজেলা চেয়ারম্যান বলেন, আমাকে বরখাস্ত করার জন্য উৎপাত চলছে। আমার কর্মচারী, চালকের ওভারটাইম বেতন দেওয়া হচ্ছে না। প্রশাসনে বসে শেখ হাসিনার নামে বর্তমান ইউএনও ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত। এখানে দাঁতভাঙা জবাব কেউ দেখেনি, সবাই চুপচাপ আছে। ইনশাআল্লাহ ঈদের পর সেই রূপ দেখতে পাবে। উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগের নেতাদের উদ্দেশে বলেন, এই ইউএনওকে কন্ট্রোল করুন, নয় তো বিদায় করুন। ঈদের পর জামায়াত-বিএনপির আন্দোলন তীব্রতর হলে এই ইউএনও ভোলাহাটের মাটিতে থাকলে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের অর্ধেক নেতা-কর্মীকে কারাগারে থাকতে হবে। ২৫ তারিখের মধ্যে কোনো স্টেপ না নেওয়া হলে কোনো চেয়ারম্যান-মেম্বারের প্রকল্পে স্বাক্ষর করব না। সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ, উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গরিবুল্লাহ দবিরসহ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। সভাপতিত্ব করেন উপজেলা যুবলীগের সভাপতি রেজাউল করিম বাবলু।

 

সর্বশেষ খবর