মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩ ০০:০০ টা

হামলায় নিহত শ্রমিক নেতা

টঙ্গী প্রতিনিধি

গাজীপুরের টঙ্গীতে শহিদুল ইসলাম (৪৫) নামে এক শ্রমিক নেতাকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। টঙ্গীর সাতাইশ বাগানবাড়ি এলাকার প্রিন্স জ্যাকার্ড সোয়েটার নামে একটি পোশাক কারখানায় রবিবার রাতে এ ঘটনা ঘটে।

নিহত শহিদুল গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার মিটালু গ্রামের মৃত আজগর আলী আফরাদের ছেলে। তিনি গার্মেন্ট অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ওয়ার্কার্স ফেডারেশনের গাজীপুর জেলা শাখার সভাপতি ছিলেন। এ ঘটনায় ছয়জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পাঁচ-সাতজনকে আসামি করে গতকাল টঙ্গী পশ্চিম থানায় মামলা হয়েছে। পুলিশ মামলার প্রধান আসামি মাজাহারুলকে গ্রেফতার করেছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, কারখানার প্রায় সাড়ে ৭০০ শ্রমিকের বকেয়া বেতন-ভাতা রবিবার পরিশোধের কথা ছিল। কিন্তু রাত ৮টা পর্যন্ত শ্রমিকদের পাওনা পরিশোধ করা না হলে তারা বিষয়টি গাজীপুর শ্রমিক সংগঠনের নেতাদের জানায়। খবর পেয়ে ওই রাতে গার্মেন্ট অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ওয়ার্কার্স ফেডারেশনের গাজীপুর জেলা শাখার সভাপতি শহিদুল ইসলাম সহযোগী মোস্তফা, শরীফ ও আক্কাসকে নিয়ে ওই কারখানায় যান। তারা কারখানা কর্তৃপক্ষের সঙ্গে এ বিষয়ে কথা বলেন। তবে বিষয়টি নিয়ে কোনো সুরাহা হয়নি। এ কারণে সোমবার সকালে শ্রমিকদের নিয়ে কলকারখানা অধিদফতরে যাওয়ার ঘোষণা দিয়ে তারা কারখানা থেকে বেরিয়ে যান। এ সময় কারখানার মালিকপক্ষের মাজাহারুল, আকাশ, রাসেল রিপন ও কারখানার ম্যানেজার হানিফসহ আরও কয়েকজন শহিদুল ও তার সহযোগীদের পিটুনি দেয়। স্থানীয়রা শহিদুল ও তার সহযোগীদের উদ্ধার করে গাজীপুরের বড়বাড়ি এলাকার তায়রুন্নেসা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক শহিদুলকে মৃত ঘোষণা করেন। টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ আলম বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। অভিযুক্ত মাজাহারুল নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর