রবিবার, ২ জুলাই, ২০২৩ ০০:০০ টা

সড়ক দুর্ঘটনায় ছয় জেলায় ১৬ জন নিহত

বিমানবন্দর এলাকায় বাসচাপায় দুই নারী নিহত

প্রতিদিন ডেস্ক

ঈদের ছুটিতে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। রাজধানীর বিমানবন্দর এলাকায় সড়কে গতকাল বাসচাপায় প্রাণ হারিয়েছেন দুই পথচারী নারী। ব্রাহ্মণবাড়িয়ায় বাস ও ট্রাকচাপায় চারজন, নেত্রকোনায় পৃথক দুর্ঘটনায় তিন মোটরসাইকেল আরোহী, চুয়াডাঙ্গায় মোটরসাইকেল চালক, দিনাজপুরে এক শিশু ও এক নারী এবং সিরাজগঞ্জে ট্রাক ও জ্যাক পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে শিশুসহ চারজন নিহত হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ঢাকা : রাজধানীর উত্তরায় রাস্তা পার হওয়ার সময় বিনিময় পরিবহনের একটি বাসের চাপায় দুই নারীর মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন ঘটনাস্থলেই মারা গেছেন এবং অন্যজনকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহতরা হলেন মণি বেগম (৩৭) ও মিনারা বেগম (৫৫)। গতকাল বেলা ১১টার দিকে জসীমউদ্দীন এলাকার জিনজিয়ান রেস্টুরেন্টের সামনে এ ঘটনা ঘটে। জানা গেছে, মণি বেগম তার কলেজপড়ুয়া মেয়েকে ডাক্তার দেখিয়ে জসীম উদ্দীন রোড দিয়ে রাস্তা পার হচ্ছিলেন। তাদের সঙ্গে রাস্তা পার হচ্ছিলেন মিনারাসহ আরও কয়েকজন। এ সময় দুর্ঘটনা ঘটে। তবে মণি বেগমের মেয়ে অক্ষত আছেন। বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) মুহা. আসলাম উদ্দিন মোল্লা বলেন, রাস্তা পার হওয়ার সময় বিনিময় পরিবহনের টাঙ্গাইলগামী একটি বাস চাপা দিলে ঘটনাস্থলেই মারা যান মিনারা বেগম এবং আহত হন মণি বেগম। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় বিনিময় পরিবহনের বাসটি জব্দসহ এর চালক শাহিনকে আটক করা হয়েছে। মণি বেগমের স্বামী বাদশা মিয়া পেশায় মুদিদোকানি। তিনি বলেন, তার স্ত্রীসহ কয়েকজন নারী রাস্তা পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তিনি একজনের লাশ দেখতে পান। তার স্ত্রীকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বাদশা মিয়া আরও বলেন, ঘটনাস্থলে আগে পথচারী পারাপারের ফুটওভার ব্রিজ ছিল। সেটি এখান থেকে সরিয়ে নেওয়া হয়েছে। তাই পথচারীদের এখন ঝুঁকি নিয়ে রাস্তা পার হতে হয়। মণি বেগম সপরিবার দক্ষিণখান থানার ৮৬ নম্বর দক্ষিণগাঁওয়াইরে থাকতেন। তার গ্রামের বাড়ি শেরপুরের শ্রীবর্দী উপজেলার বাঘাটায়। এ ছাড়া নিহত মিনারা বেগমও উত্তরার দক্ষিণখান থানার বিদুরবাড়ী এলাকায় থাকতেন।

ব্রাহ্মণবাড়িয়া : জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। শুক্রবার কুমিল্লা-সিলেট মহাসড়কের কসবার তিনলাখপীর এলাকায় যাত্রীবাহী বাসের চাপায় একজন, বিজয়নগর উপজেলার বুধন্তি এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাকচাপায় অটোরিকশার দুই যাত্রী এবং কসবা উপজেলার সৈয়দাবাদ এলাকায় কুমিল্লা-সিলেট মহাসড়কে ট্রাকচাপায় একজন নিহত হয়েছেন। কসবার তিনলাখপীর এলাকায় দিগন্ত পরিবহনের বাসচাপায় অটোরিকশার যাত্রী জয়চন্দ্র দাস (৫২) ঘটনাস্থলেই নিহত হন। তিনি জেলার সরাইল উপজেলার শাহবাজপুরের বাসিন্দা ছিলেন। এ সময় একই পরিবারের আরও পাঁচজন আহত হয়েছেন। এ ছাড়া কসবা উপজেলার সৈয়দাবাদ এলাকায় ট্রাকচাপায় নিহত নারীর নাম জুলেখা বেগম (৪০)। তার বাড়ি জেলার কসবা উপজেলার সৈয়দাবাদ এলাকায়। এ ছাড়া নিহত অন্যদের পরিচয় জানা যায়নি।

নেত্রকোনা : ঈদের আগের দিন নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় আহত তিন মোটরসাইকেল আরোহী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। উপজেলার গোগবাজার এলাকায় পিকআপভ্যানের সঙ্গে একটি মোটরসাইকেল ও আদমপুর এলাকায় যাত্রীবাহী বাসের সঙ্গে অপর মোটরসাইকেলের সংঘর্ষে তারা নিহত হন। নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো. লুৎফর রহমান জানান, কেন্দুয়াগামী একটি পিকআপ কান্দিউড়া ইউনিয়নের গোগবাজার ব্রিজের পশ্চিম পাশে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় মোটরসাইকেলে থাকা আরোহী কাউরাট গ্রামের মো. কাইয়ুম মিয়ার ছেলে মো. বোরহান (২২) এবং তার সঙ্গে থাকা নওপাড়া ইউনিয়নের কেন্দুয়া পৌর শহরের বাসিন্দা শংকর সাহার ছেলে কৌশিক সাহা (২৫) আহত হন। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। কৌশিককে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে দুজনেরই হাসপাতালে মৃত্যু হয়। এদিকে কেন্দুয়া আঠারোবাড়ী সড়কে একটি খালি বাসের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। পরে স্থানীয়রা মোটরসাইকেল আরোহী বাবুকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ময়মনসিংহে পাঠান। পরে তার মৃত্যু হয়।

চুয়াডাঙ্গা : জেলার আলমডাঙ্গায় ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে আকুব্বর আলী (৬৫) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। বৃহস্পতিবার (ঈদের দিন) বেলা ৩টার দিকে আলমডাঙ্গা উপজেলার উদয়পুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত আকুব্বর একই উপজেলার বৈদ্যনাথপুর গ্রামের মৃত খেদের আলীর ছেলে।

দিনাজপুর : ঈদের দিন পার্বতীপুর-সৈয়দপুর আঞ্চলিক সড়কের বেলাইচণ্ডী ইউপির কেশুরভাঙ্গা এলাকায় বাবার সঙ্গে ঘুরতে বেরিয়ে অটোরিকশার চাপায় প্রাণ হারিয়েছে শিশু রিফা আক্তার (৮)। রিফা আক্তার জেলার পার্বতীপুর উপজেলার বেলাইচণ্ডী ইউনিয়নের বুড়িরহাট এলাকার আবদুর রাজ্জাকের মেয়ে। এদিকে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের ফুলবাড়ীতে দুটি পিকআপের মুখোমুখি সংঘর্ষে রহিমা বেগম নামে এক নারী নিহত হয়েছেন। এ সময় ট্রাক-পিকআপসহ সাতটি যানবাহন খাদে পড়ে আটজন আহত হন। এতে স্থানীয় এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে সড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেয়। গতকাল ভোরে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কে ফুলবাড়ী উপজেলার বিজিবি ক্যাম্প-সংলগ্ন ডাঙ্গাপাড়া মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত রহিমা বেগম (৩৬) দিনাজপুরের কাহারোল উপজেলার পাহাড়পুর এলাকার আবদুল খালেকের স্ত্রী।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গায় ট্রাক ও জ্যাকপিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে শিশুসহ চারজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও দুজন। এ ছাড়া দুর্ঘটনায় তিনটি গরুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের উল্লাপাড়ার সলঙ্গা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের পুকুরপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- গাইবান্ধা সদর থানার ফুলবাড়ী গ্রামের হাবিবুর রহমানের ছেলে সুজন (৩২), সাঘাটা থানার হাসিলকান্দি গ্রামের সবুর হোসেনের ছেলে রাব্বি (২৬), নাটোরের বাগাতীপাড়া থানার প্যারাবাড়িয়া গ্রামের সোরহাবের ছেলে রানা (৩০) এবং একই গ্রামের শরিফুলের ছেলে আয়ান (৪)। হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল কবির জানান, হাটিকুমরুল থেকে বনপাড়াগামী গরুবোঝাই জ্যাকপিকআপটি ঘটনাস্থলে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা আমবোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিকআপে থাকা শিশুসহ চার যাত্রী ঘটনাস্থলেই মারা যান।

সর্বশেষ খবর