রবিবার, ২ জুলাই, ২০২৩ ০০:০০ টা

ছুরিকাঘাতে আহত ছাত্রলীগ নেতার মৃত্যু

লাকসাম প্রতিনিধি

কুমিল্লার লাকসামে ছুরিকাঘাতে আহত পৌর ছাত্রলীগের সহসভাপতি ইফতেখার অনিক চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। ২৮ জুন বুধবার রাত ৮টার দিকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে তিনি মারা যান। নিহত অনিক উপজেলার উত্তরদা গ্রামের মনির আহমেদ ও উত্তরদা উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা রাবেয়া বেগমের ছেলে। তিনি পরিবারের সঙ্গে পূর্ব লাকসাম এলাকায় বসবাস করতেন।

জানা যায়, বুধবার (২১ জুন) বিকালে লাকসাম পৌরসভার দক্ষিণ বাইপাস এলাকায় যুবদলকর্মী সায়মুন রহমান রকি ও ছাত্রদলকর্মীদের উপর্যুপরি ছুরিকাঘাতে পৌর ছাত্রলীগের সহসভাপতি ইফতেখার অনিক, যুগ্ম সাধারণ সম্পাদক ফেরদৌস আলম সৌরভ এবং স্বেচ্ছাসেবক লীগ নেতা আলমগীর হোসেন আহত হন। আশঙ্কাজনক অবস্থায় আহতদের প্রথমে লাকসামের স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। একপর্যায়ে অনিকের অবস্থার অবনতি হলে চিকিৎসকের পরামর্শে ওইদিন রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (লাইফ সাপোর্ট) রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সন্ধ্যায় অনিক মারা যান। হামলায় আহত অন্য দুজন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

লাকসাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. ইউনূছ ভূঁইয়া অনিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

লাকসাম থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ জানান, অনিক আহত হওয়ার ঘটনায় তার বাবা মনির আহমেদ ২২ জুন ছয়জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা করেছেন। অনিক মারা যাওয়ায় মামলাটি এখন হত্যা মামলায় পরিণত হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশের একাধিক টিম কাজ করছে বলে তিনি জানান।

 

সর্বশেষ খবর