সোমবার, ৩ জুলাই, ২০২৩ ০০:০০ টা

চিন্তামুক্ত আওয়ামী লীগ, শঙ্কা বিএনপিতে

ঠাকুরগাঁও প্রতিনিধি

চিন্তামুক্ত আওয়ামী লীগ, শঙ্কা বিএনপিতে

আওয়ামী লীগের দুর্গ বলা হয় ঠাকুরগাঁও-২ আসনকে। ১৯৯৬ সাল থেকে এই আসন নিয়ে তেমন একটা ভাবতে হয়নি দলটিকে। এর অন্যতম কারণ আওয়ামী লীগের প্রার্থী দবিরুল ইসলাম। ১৯৯৬ সাল থেকে এই আসনের এমপি তিনি। দবিরুলের কারণেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বেশ ফুরফুরে আছে আওয়ামী লীগ। বালিয়াডাঙ্গী, হরিপুর এবং রাণীশংকৈল উপজেলার ধর্মগড় ও কাশিপুর ইউনিয়ন নিয়ে গঠিত ঠাকুরগাঁও-২ আসন। এই আসনে প্রার্থী নিয়ে আওয়ামী লীগ যতটা চিন্তামুক্ত, ঠিক ততটাই শঙ্কা বিএনপিতে। নির্বাচনে যাওয়া নিয়ে এখনো দ্বিধায় আছে দলটি। তাই বিএনপি এই আসনে এখনো বেশ অগোছালো। দুই যুগের বেশি সময় ধরে আসনটি তাদের হাতে নেই। স্থানীয় অনেকে মনে করছেন, এবার হয়তো এই আসনে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নের ক্ষেত্রে নতুন কোনো চমক আসবে। এক্ষেত্রে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজনের কথা বলছেন কেউ কেউ। প্রতিদিনই বিভিন্ন এলাকায় গিয়ে জনগণের দ্বারে দ্বারে গিয়ে কথা বলছেন তরুণ এই নেতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন তুলে ধরে করছেন উঠান বৈঠক। আগামী নির্বাচনে এই আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রত্যাশীরা হলেন- ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান এমপি দবিরুল ইসলাম, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছাত্রনেতা অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আলম টুলু, বাালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান আলি আসলাম জুয়েল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান প্রবীর কুমার রায়। বিএনপি থেকে বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ আলম, সাধারণ সম্পাদক ড. টি এম মাহবুবর রহমান ও সাবেক এমপি দলীয় কেন্দ্রীয় কমিটির সদস্য জুলফিকার মর্তুজা চৌধুরী তুলা।

এ ছাড়া জামায়াতে ইসলামীর ঠাকুরগাঁও জেলা কমিটির আমির মাওলানা আবদুল হাকিম এবং জাতীয় পার্টির (জাপা) কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান নূরুন নাহার বেগম নিজ নিজ দলীয় মনোনয়নপ্রত্যাশী।

এ আসনে ২ লাখ ৭৩ হাজার ৪৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৩৯ হাজার ২৩ জন, মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ৩৪ হাজার ৪১৩জন। নতুন ভোটার সংখ্যা ৫৫ হাজার ৯৮ জন। মোট ভোট কেন্দ্র রয়েছে ১০৪টি।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর