বুধবার, ৫ জুলাই, ২০২৩ ০০:০০ টা

স্ত্রী ও সন্তানকে সিরিঞ্জ দিয়ে অ্যাসিড!

বোনকে নির্যাতনের অভিযোগ করায় ভাইকে কুপিয়ে জখম

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) ও লালমনিরহাট প্রতিনিধি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে শয়নকক্ষের জানালার ফাঁক দিয়ে ইনজেকশনের সিরিঞ্জ ঢুকিয়ে অ্যাসিড নিক্ষেপ করে ঘুমন্ত স্ত্রীর পা ও সন্তানের মুখ ঝলছে দিয়েছেন এক পাষ- স্বামী। বর্তমানে ঢাকা মেডিকেলে যন্ত্রণায় ছটফট করছেন ভিকটিম মোর্শেদা আক্তার ও তার ছয় বছরের সন্তান মারিয়া। ২৩ জুন উপজেলার গোপালদী পৌরসভার সদাসদী কাজীপাড়ায় সংঘটিত এ ঘটনায় গতকাল দুপুরে আড়াইহাজার থানায় মামলা হয়েছে। ভুক্তভোগীর মা সাহেদা বেগম বাদী হয়ে মামলাটি করেন।

মামলার বরাত দিয়ে পুলিশ জানায়, পাঁচ মাস আগে গোপালদী পৌরসভার গায়েনপাড়ার মৃত আনসার আলীর ছেলে খোকন মিয়ার সঙ্গে মোর্শেদা আক্তারের দ্বিতীয় বিয়ে হয়। বিয়ের পর থেকে তার আগের পক্ষের সন্তান মারিয়াকে নানাবাড়ি রেখে আসার জন্য মোর্শেদাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকেন। এ নিয়ে মতবিরোধ হলে মাসতিনেক আগে স্ত্রী মোর্শেদাকে বেধড়ক পিটিয়ে সন্তানসহ বাড়ি থেকে বের করে দেন। এরপর মোর্শেদা তার শিশু সন্তান মারিয়াকে নিয়ে মা-বাবার সঙ্গে বসবাস করে আসছেন। এদিকে ২৩ জুন রাতে খোকন রাগের বশবতী হয়ে শয়নকক্ষের জানালার ফাঁক দিয়ে ইনজেকশনের সিরিঞ্জ ঢুকিয়ে অ্যাসিড নিক্ষেপ করেন। এতে মোর্শেদার ডান পায়ের উরু ও মারিয়ার মুখ ঝলসে যায়। অ্যাসিডের যন্ত্রণায় চিৎকার করলে আশপাশের লোকজন তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাদের ঢাকা মেডিকেলে পাঠানো হয়। এ ঘটনার পর ভুক্তভোগীর মা সাহেদা বেগম বাদী হয়ে খোকন মিয়াসহ অজ্ঞাত আরও তিন-চারজনকে আসামি করে থানায় লিখিত অভিযোগ দেন। আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ এমদাদুল ইসলাম তৈয়ব বলেন, আসামি গ্রেফতারে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছে।

নির্যাতনের অভিযোগ করায় ভাইকে কুপিয়ে জখম : আদিতমারী উপজেলায় বোন নির্যাতনের অভিযোগ করায় ভাইকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে। সোমবার (২ জুলাই) রাতে এ ঘটনার বিচার চেয়ে জামাতা ও তার ভাইয়ের বিরুদ্ধে আদিতমারী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন আহত যুবকের বাবা নুর ইসলাম। অভিযুক্তরা হলেন- উপজেলার ভাদাই ইউনিয়নের আদিতমারী কেন্দ্রীয় কবরস্থান এলাকার আবদুল মালেকের ছেলে খোরশেদ আলম ও রাশেদুল ইসলাম।

অভিযোগে জানা গেছে, রাশেদুল ইসলামের সঙ্গে আড়াই বছর আগে বিয়ে হয় মহিষখোচা ইউনিয়নের গোবর্দ্ধন গ্রামের নুর ইসলামের মেয়ে নিলুফা বেগমের। গত ১৪ এপ্রিল নিলুফাকে মারধর করে স্বামী রাশেদুল ও তার পরিবারের লোকজন। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করেন নিলুফা। এর জেরে গত রবিবার (২ জুলাই) রাতে স্থানীয় তিস্তা স্পার বাঁধের নিজস্ব দোকানে বসে থাকা নিলুফার ভাই আরিফুলকে রামদা দিয়ে কুপিয়ে জখম করে খোরশেদ ও তার ভাই রাশেদুল।

পরে স্থানীয়রা আরিফুলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় আহত আরিফুলের বাবা নুর ইসলাম থানায় অভিযোগ করেন। আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক জানান, আপস করতে চাওয়ায় আগের অভিযোগটি আমলে নেওয়া হয়নি। তবে বাদীর ভাই আরিফুলকে কুপিয়ে জখমের অভিযোগটি আমলে নেওয়া হচ্ছে। দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।

সর্বশেষ খবর