বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩ ০০:০০ টা

বাসচাপায় পা হারানো শিশুকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ প্রশ্নে রুল

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের বাঁশখালীতে এস আলম পরিবহনের বাসচাপায় পা হারানো পাঁচ বছরের শিশু অগ্ররাজ সিকদারকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে রুল জারি করেছেন হাই কোর্ট। রুলে শিশুটিকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়েছে। গতকাল বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি এ কে এম রবিউল হাসান সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এই রুল জারি করেন। আগামী চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার, এস আলম পরিবহন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী তুষার রায়।

মামলার বিবরণে জানা যায়, ১৬ ফেব্রুয়ারি বাঁশখালীর নাপোড়া বাজার এলাকায় স্কুলের গেটে অগ্ররাজ সিকদার দাঁড়িয়ে ছিল। তখন চট্টগ্রামগামী এস আলম পরিবহনের বাসটি একটি অটোরিকশাকে ওভারটেক করতে গিয়ে তার পায়ের ওপর উঠে যায়। এ অবস্থায় বাসটি তাকে কিছু দূর টেনেও নিয়ে যায়। পরে স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। চিকিৎসার সময় তার বাম পা কেটে ফেলতে হয় এবং ডান পায়ে প্লাস্টার করা হয়।

১২ এপ্রিল চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে অগ্ররাজের মা পূর্ণিমা দে বলেন, ছেলের চিকিৎসায় ৭ লাখ টাকা খরচ হয়েছে। তারা আর চিকিৎসার খরচ জোগাড় করতে পারছেন না। অগ্ররাজের বাবা একজন কাঠমিস্ত্রি। বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হলে শিশুটির পক্ষে ক্ষতিপূরণ চেয়ে হাই কোর্টে রিটটি করা হয়।

সর্বশেষ খবর