বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩ ০০:০০ টা

যৌন নিপীড়নের অভিযোগ সাবেক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল মহানগরীর ২৫ নম্বর ওয়ার্ডের পশ্চিম রূপাতলী আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে অবসরপ্রাপ্ত এক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে। অভিযোগ অনুযায়ী, নূর হোসেন খান নামের এই পরিদর্শক চকলেট এবং নগদ অর্থের প্রলোভন দেখিয়ে শিশুদের বাসায় ডেকে নিয়ে যৌন নিপীড়ন করেন।

জানা গেছে, এ ঘটনায় স্কুলের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক এবং পরিচালনা কমিটির সদস্যদের মাঝে ক্ষোভের সৃষ্টি হলেও সামাজিক সম্মানের কারণে কেউ থানায় অভিযোগ করছেন না। তবে মৌখিকভাবে সংশ্লিষ্ট থানা এবং ওয়ার্ড কাউন্সিলরের কাছে অভিযোগ করেছে ভুক্তভোগী শিশুর পরিবার। ওই স্কুলের সহকারী শিক্ষক মাহমুদা বেগম জানান, ২০১৯ সালে পুলিশের অবসরপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার পরিচয়ে স্কুলে আসা-যাওয়া করেন নূর হোসেন খান। তিনি অনেক সময় স্বতঃপ্রণোদিত হয়ে ক্লাস নিতে চাইতেন। মাঝেমধ্যে ক্লাস নিতেন। সেই সুবাদে শিশু শিক্ষার্থীরা তাকে স্যার বলে ডাকে। এক শিশু গৃহপরিচারিকার মাধ্যমে স্কুলের শিশুদের চকলেট এবং নগদ অর্থের প্রলোভন দেখিয়ে বাসায় ডেকে নিতেন তিনি। তারপর তিনি শিশুদের যৌন হয়রানি করেন বলে অভিযোগ উঠতে থাকে। এর পর থেকে তার বাসায় যেতে শিশুদের এবং অভিভাবকদের সতর্ক করা হয়।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান সোহেল জানান, সর্বশেষ গেল জুনের প্রথম দিকে নূর হোসেন খান কৌশলে তৃতীয় শ্রেণির এক ছাত্রী এবং পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে বাসায় ডেকে নিয়ে যৌন নিপীড়ন করেন। এ ছাড়া নির্যাতিত আরও অনেকে পঞ্চম শ্রেণি পাস করে চলে গেছে।

এদিকে এসব ঘটনার কঠোর শাস্তি দাবি করেছেন ভুক্তভোগী পরিবারসহ ওই স্কুলের অভিভাবকরা। কোতোয়ালি থানার নারী ও শিশু ডেস্ক কর্মকর্তা উপপরিদর্শক রোকসানা বলেন, স্কুলের শিশুদের যৌন হয়রানির অভিযোগ নিয়ে স্কুল কমিটির সভাপতি এসেছিলেন। থানার ওসি আনোয়ার হোসেন বলেন, শিশুদের যৌন নিগ্রহের মৌখিক অভিযোগ শুনেছি। তাদের লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেবে পুলিশ।

সর্বশেষ খবর