রবিবার, ৯ জুলাই, ২০২৩ ০০:০০ টা

রাজশাহী ময়মনসিংহে দুজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ও ময়মনসিংহ প্রতিনিধি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গুতে আক্রান্ত এক রোগী মারা গেছেন। গতকাল সকালে হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত ব্যক্তির নাম মো. পাপ্পু (৪০)। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার   জেনারেল এফ এম শামীম আহাম্মদ জানান, রাজশাহীর বাঘা  উপজেলায় পাপ্পুর বাড়ি। তবে তিনি ঢাকার মুন্সিগঞ্জে কাজ করতেন। ঈদের ছুটিতে রাজশাহীতে তিনি ডেঙ্গু জ¦র নিয়েই আসেন। গত ২ জুলাই তিনি হাসপাতালে ভর্তি হন। শুরু থেকেই তার অবস্থা গুরুতর ছিল। অবস্থা দেখে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। তার কিডনির সমস্যাও ছিল। আইসিইউ ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সকালে তিনি মারা যান।

পরিচালক আরও জানান, পরিস্থিতি বিবেচনায় আমাদের হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য আলাদা ওয়ার্ড করা হয়েছে। ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি রোগীর সংখ্যা এখন ৭ জন। এদের সবাই ঢাকার বিভিন্ন এলাকায় থাকতেন। জ¦র নিয়ে ঈদের ছুটিতে রাজশাহীতে আসেন। পরবর্তীতে চিকিৎসা নিতে গিয়ে নমুনা পরীক্ষয় তাদের ডেঙ্গু ধরা পড়ে। রামেক হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসায় পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ময়মনসিংহ মেডিকেলে এক ডেঙ্গু রোগীর মৃত্যু : ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে গতকাল আবদুর রাজ্জাক (৫৪) নামে এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। তিনি ডেঙ্গু আক্রান্ত হয়ে শুক্রবার এ হাসপাতালে ভর্তি হয়েছিলেন বলে জানান চিকিৎসকরা। রাজ্জাক গাজীপুরের মাওনায় গার্মেন্টে চাকরি করতেন। তাঁর বাড়ি ময়মনসিংহের তারাকান্দায়। হাসপাতালে গিয়ে দেখা যায়, ১৩, ১৪, ১৫ ও ২০ নম্বর ইউনিটে ভর্তি রয়েছেন ডেঙ্গু রোগীরা। এর মধ্যে হাতে গোনা কয়েকজন রোগী মশারির ভিতরে। এক ডেঙ্গু রোগী জানান, তিনি বৃহস্পতিবার ভর্তি হয়েছেন। মশারি পেয়েছেন শুক্রবার বিকালে। ডেঙ্গু ইউনিটের ফোকাল পারসন ডা. ফরহাদ হোসেন হীরা জানান, মেডিসিন ইউনিটের আওতায় চারটি ওয়ার্ডে ডেঙ্গু রোগী ভর্তি করা হচ্ছে। দু-তিন দিনের মধ্যে আলাদা ওয়ার্ডের ব্যবস্থা করা হবে। এর আগে ২ জুলাই বিলকিস আক্তার (৩০) নামে একজন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান। তিনি ঢাকার ধানমন্ডিতে বসবাস করতেন। তাঁর বাড়ি নেত্রকোনার দুর্গাপুরে। হাসপাতালসূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে পাঁচজন ভর্তি হয়েছেন। এ নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ২৩ জন। এসব রোগী ময়মনসিংহ জেলার বাসিন্দা হলেও ঢাকা বা তার আশপাশ থেকে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

সর্বশেষ খবর