রবিবার, ৯ জুলাই, ২০২৩ ০০:০০ টা

বিএনপির জগাখিচুড়ি ঐক্যের অনিবার্য পতন : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির ৩২ দলের জগাখিচুড়ি ঐক্যের এক দফার আন্দোলনের পতন অনিবার্য। এই জগাখিচুড়ি ঐক্য যে লক্ষ্য নিয়ে এগোচ্ছে তাতে ফল আসবে অশ্বডিম্ব। সরকার যেখানে আছে সেখানেই থাকবে।গতকাল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর-সংলগ্ন কাওলা এলাকায় ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, তাদের দিবাস্বপ্নের কথা আমরা শুনেছি। এক দফাও ডিসেম্বর থেকে শুনছি। কত দলের এক দফা? প্রথমে তো শুনেছি ৫৪। এরপর ৫২। এখন আবার শুনতে পাচ্ছি ৩২ দল। রাষ্ট্র মেরামতের ২৭ দফা

 আবার কবে? সে বিষয়েও কোনো বক্তব্য নেই। তিনি বলেন, একটা ঢেউও তো জাগাতে পারে না সরকার পতনের। একটা ছোট্ট রিপোর্টও আমরা কোথাও দেখতে পাইনি। ঢাকা মহানগরীতেও সে রকম কোনো সাড়া জাগাতে পারেনি।

ওবায়দুল কাদের আরও বলেন, এই আন্দোলনের নেতা কে? পৃথিবীতে কোনো দেশে নেতা ছাড়া আন্দোলন হয় না। তাদের তো আন্দোলনের নেতাই নেই। ক্যাপ্টেন ছাড়া কি জাহাজ চলবে? ঐক্য জগাখিচুড়ি। দফায় দফায় দফার পরিবর্তন। এই ৩২ দল আবার দুই দিন পরে থাকবে কি না সেটিরও গ্যারান্টি নেই। ৫৪ দল থেকে শুরু হয়েছে। কেউ আসে কেউ যায়। নূরু চলে যায়, রেজা চলে যায়। ওদের সঙ্গে আবার নাকি ১২ দল আছে। সেটাও চলে যাবে।

যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের বাংলাদেশ সফরের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের ভ্রমণের উদ্দেশ্য নির্বাচন বিষয়ক না। নির্বাচন হয়তো প্রসঙ্গক্রমে আসবে। প্রতিনিধি দল প্রথমেই যাবে রোহিঙ্গাদের দেখতে। ইউরোপীয় ইউনিয়নের পর্যবেক্ষকরা আসবে আমাদের পরিবেশ পরিস্থিতি দেখতে। তারা দলীয় পর্যায়েও কথা বলবে। বিরোধী দলের সঙ্গে বসবে। সরকারি দলের সঙ্গেও বসবে। এখানে কেউ কারও ওপর কোনো কিছু চাপিয়ে দেওয়ার বিষয় নেই। তিনি বলেন, আমেরিকানরা, ইউরোপীয়রা আমাদের সঙ্গে যত বৈঠক করেছে কখনো বলেনি তত্ত্বাবধায়ক করতে হবে, প্রধানমন্ত্রীর পদত্যাগ করতে হবে, সংসদ বিলুপ্ত করতে হবে। এদের কোনোটিই তাদের এজেন্ডাতে নেই। আমাদের সংবিধান অনুযায়ী একটি সুন্দর, বিশ্বাসযোগ্য ও গ্রহণযোগ্য নির্বাচন আমরা করব। স্বয়ং প্রধানমন্ত্রীও দেশে বিদেশে অসংখ্যবার এই কথা বলেছেন।

সর্বশেষ খবর