বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩ ০০:০০ টা

এক মাসের মাথায় ধসে গেল আড়াই কোটি টাকার সড়ক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের সন্দ্বীপের গাছুয়া ইউনিয়নে নির্মাণের এক মাসের মাথায় আড়াই কোটি টাকার সড়ক ধসে পড়ার অভিযোগ উঠেছে। নিম্নমানের কাজের কারণে বৃষ্টি ও জোয়ারের পানিতে সড়কটি ধসে গেছে বলে অভিযোগ তুলেছেন স্থানীয়রা। তবে শিগগিরই সড়কটি চলাচল উপযোগী করতে সংস্কার করা হবে বলে জানিয়েছেন সন্দ্বীপ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও প্রকল্পের ঠিকাদার।

জানা গেছে, সন্দ্বীপের গাছুয়া আমির মোহাম্মদ নৌ-ঘাটে কিছুদিনের মধ্যে ফেরি চালুর কথা রয়েছে। তাই যাত্রীদের যাতায়াতের জন্য ২ কোটি ৫০ লাখ টাকার এই প্রকল্প গ্রহণ করা হয়। চলতি বছরের ১২ মার্চ স্থানীয় সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা সড়কটির নির্মাণকাজ উদ্বোধন করেন। গত মাসে সড়কের নির্মাণকাজ শেষ হয়। সড়কটি বেড়িবাঁধ থেকে শুরু হয়ে সাগরের কাছাকাছি গিয়ে শেষ হয়েছে। মাটি আটকে রাখার জন্য ৭০০ মিটার অংশে গাইডওয়াল নির্মাণ করা হয়েছিল। কয়েকদিন আগে জোয়ারের পানিতে গাইডওয়াল ধসে যায়। সন্দ্বীপ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ ইসমাইল এ প্রসঙ্গে বলেন, ‘বৃষ্টির পানিতে কাঁচামাটি সরে যাওয়ায় একাধিক স্থানে ভাঙন দেখা দিয়েছে। আমরা আপদকালীন ফান্ড তৈরি করে সড়কটি মেরামতের চেষ্টা করছি।’

যদিও প্রকল্পের ঠিকাদার মো. আদনান জাবেদ দাবি করেছেন, ঘাটের যাত্রীদের সুবিধার্থে চুক্তির বাইরে আরও ২৫০ ফুট বেশি রাস্তা তৈরি করে দেওয়া হয়েছে। বৃষ্টিতে যেসব স্থানে সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে, সেখানে মেরামত করা হয়েছে। জোয়ারের পানিতে ৭০-৮০ ফুট রাস্তা ভেঙে গেছে। ক্ষতিগ্রস্ত সড়ক মেরামত করে দেওয়া হবে।

সর্বশেষ খবর