রবিবার, ১৬ জুলাই, ২০২৩ ০০:০০ টা

সিলেটে ফের সমাবেশের ঘোষণা জামায়াতের

নিজস্ব প্রতিবেদক, সিলেট

‘নাশকতার আশঙ্কায়’ গতকাল পুলিশের কাছ থেকে সিলেটে বিভাগীয় সমাবেশ করার অনুমতি পায়নি জামায়াতে ইসলামী। এ সমাবেশ করতে না পেরে গতকাল সংবাদ সম্মেলন করে আগামী ২১ জুলাই সমাবেশ করার ঘোষণা দিয়েছে দলটি। সম্প্রতি ঢাকার পর সিলেটে ১০ দফা দাবিতে প্রথম বিভাগীয় সমাবেশ করার ঘোষণা দিয়েছিল জামায়াত। সিলেট রেজিস্ট্রারি মাঠে গতকাল বেলা ২টায় এ সমাবশের অনুমতি চেয়ে গত ৫ জুলাই মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবরে লিখিত আবেদন করেন মহানগর জামায়াতের নেতৃবৃন্দ। তবে ‘নাশকতার আশঙ্কায়’ এ সমাবেশের অনমুতি দেয়নি পুলিশ।

পুলিশের অনুমতির আগেই সিলেটে সমাবেশ করার তোড়জোড় শুরু করেছিল জামায়াত-শিবির। কয়েকদিন ধরে তারা প্রস্তুতিমূলক সভা করছে বিভিন্ন শাখা-সংগঠনের সঙ্গে। শুক্রবার সকালে মহানগর জামায়াত-শিবির নেতা-কর্মীরা সিলেট রেজিস্ট্রারি মাঠ পরিদর্শন করতে যান। এ সময় পুলিশ তাদের সাত নেতা-কর্মীকে আটক করে। গতকাল পুরনো একটি মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের আদালতে পাঠানো হয়। এ ছাড়া শুক্রবার সকাল থেকে রেজিস্ট্রারি মাঠের আশপাশ এলাকাসহ মহানগরের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েন রাখা হয়। সব অপ্রীতিকর ঘটনা ঠেকাতে প্রস্তুত রাখা হয় মেট্রোপলিটন পুলিশের ‘বিশেষ ইউনিট কুইক রেসপন্স’ (সিআরটি) টিমকেও। সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার মো. ইলিয়াছ শরীফ বলেন, ‘জামায়াতের সমাবেশ ঘিরে নাশকতার আশঙ্কা রয়েছে। তাই তাদের অনুমতি দেওয়া হয়নি। সব ধরনের অপ্রীতিকর ঘটনা ঠেকাতে পুলিশকে প্রস্তুত রাখা হয়েছে।’ এদিকে, সমাবেশ করতে না পেরে জামায়াত গতকাল দুপুর ১২টায় মহানগরের জিন্দাবাজারে একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের আয়োজন করে। তবে ‘পুলিশের ভয়ে’ সেখানে সংবাদ সম্মেলন করতে পারেনি দলটি।

পরে মহানগরের কুদরত উল্লাহ মার্কেটে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে আগামী ২১ জুলাই সিলেটে বিভাগীয় সমাবেশ করার ঘোষণা দেন মহানগর জামায়াতের নেতারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরের আমির মুহাম্মদ ফখরুল ইসলাম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর