রবিবার, ১৬ জুলাই, ২০২৩ ০০:০০ টা

সুষ্ঠু নির্বাচন না হলে আত্মহত্যার হুমকি দুই মেয়র প্রার্থীর

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার দেবিদ্বার পৌর নির্বাচনে কাফনের কাপড় পরে সংবাদ সম্মেলন করেছেন এক মেয়র প্রার্থী। এ সময় সুষ্ঠু নির্বাচন না হলে আত্মহত্যার হুমকি দেন তিনি। গতকাল দেবিদ্বার পৌরসভার চেয়ারম্যানবাড়ির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পৌরসভার নির্বাচনের নারিকেল গাছ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম আত্মহত্যার হুমকি দেন। এদিকে একই দিন ক্যারাম বোর্ড প্রতীকের মেয়র প্রার্থী এম এ কাইয়ুম ভূঁইয়াও বিষ খেয়ে আত্মহত্যার হুমকি দেন।

স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম সাংবাদিকদের বলেন, প্রতীক পাওয়ার পর থেকে নৌকার প্রার্থী সাইফুল ইসলাম শামীম নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এ ব্যাপারে প্রশাসন নীরব। আমি ঢাকায় নির্বাচন কমিশনে দুই দিন আগে দেবিদ্বার থানার ওসিসহ পুলিশের বিরুদ্ধে লিখিত অভিযোগ করলেও এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কমল কৃষ্ণ ধরকে প্রত্যাহার করা দরকার। অন্যথায় সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না।

তিনি আরও অভিযোগ করেন, দেবিদ্বারের স্থানীয় এমপি রাজী মোহাম্মদ ফখরুল সরকারদলীয় প্রার্থী সাইফুল ইসলাম শামীমকে জেতানোর জন্য পৌরসভার কাছাকাছি তার বাড়িতে অবস্থান করছেন। পৌরসভার বাইরে সারা দেবিদ্বারে তার নেতা-কর্মী ও গুন্ডা মাস্তানকে ডেকে নিয়ে তিনি দিকনির্দেশনা দিচ্ছেন। তারা ভোটের দিন বিভিন্ন কেন্দ্রে অবস্থান নিয়ে আমার ভোটারদের হুমকি দেবেন, যাতে তারা ভোট দিতে কেন্দ্রে না আসেন। এমন হলে ভোট মোটেও নিরপেক্ষ হবে না।

তিনি বলেন, সহকারী রিটার্নিং কর্মকর্তা আলতাফ হোসেন সরকারদলীয় প্রার্থী সাইফুল ইসলাম শামীমের ঘনিষ্ঠ বন্ধু। সেই কারণে শামীমের ঘনিষ্ঠদের প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়া আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আলতাফ হোসেন আপন ভাই। এদিকে একই দিন বিকালে সংবাদ সম্মেলনে আরেক মেয়র প্রার্থী এম এ কাইয়ুম ভূইয়া বলেন, এমপি নিজের স্বার্থ হাসিলের জন্য দেবিদ্বারের সব নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছেন। নির্বাচনে যদি উনি হস্তক্ষেপ অব্যাহত রাখেন তাহলে আমি বিষ খেয়ে আত্মহত্যা করব। আর লিখে দিয়ে যাব এর জন্য দায়ী এমপি রাজী মোহাম্মদ ফখরুল। এসব অভিযোগের বিষয়ে এমপি রাজী মোহাম্মদ ফখরুল বলেন, এসব অভিযোগ ভিত্তিহীন। তারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর