বুধবার, ১৯ জুলাই, ২০২৩ ০০:০০ টা
কোটি কোটি টাকা আত্মসাৎ

রাজধানীতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুরে গতকাল সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পোশাক শ্রমিকরা। কর্ণফুলী মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড নামে একটি বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান গ্রাহকদের কোটি কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে যাওয়ার অভিযোগে তারা সড়ক অবরোধ করেন। 

গতকাল বেলা পৌনে ১১টায় মিরপুর ১১ নম্বরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন ভুক্তভোগী পোশাক শ্রমিকরা। এতে প্রধান সড়কের দুই পাশে তীব্র যানজট সৃষ্টি হয়। ফলে সাধারণ মানুষ চরম ভোগান্তিতে পড়েন। আন্দোলনরতদের দাবি, টাকা না দিয়ে অফিসে তালা মেরে পালিয়েছেন কর্ণফুলী মাল্টিপারপাসের কর্মকর্তা ও কর্মচারীরা। সেখানে বিনিয়োগ করা অর্থ ফেরত পাওয়ার দাবিতে বিক্ষোভ শুরু করেন তারা। এর আগে ২০২১ সালের ৩ নভেম্বর প্রতারণার মাধ্যমে গ্রাহকদের কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া আলোচিত কর্ণফুলী মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিনকে গ্রেফতার করেছিল র?্যাব। ওই সময় অস্ত্র, মাদক, জাল টাকা, দুটি দামি গাড়িও জব্দ করা হয়। পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান মিয়া বলেন, মিরপুর ১১ নম্বরের সড়ক বন্ধ করে কিছু লোকজন বিক্ষোভ করেছেন। 

ভুক্তভোগী মানিক বলেন, আমি তিন বছর ধরে কো অপারেটিভ সমিতির কাছে ১ লাখ ৮৬ হাজার টাকা পাই। এখন পর্যন্ত টাকা আদায় করতে পারিনি। আমার মতো এই সমিতির আরও প্রায় ১০ হাজার গ্রাহক আছেন। এই গ্রাহকরা প্রায় সবাই কম-বেশি করে ৮ থেকে ১০ কোটি টাকা পাই এই সমিতির মালিক জসিম উদ্দিনের কাছে। আমেনা বেগম নামে আরেক ভুক্তভোগী বলেন, আমিও টাকা পাই এই সমিতির মালিকের কাছে। টাকা দেওয়ার নাম করে চেক দিয়েছে। সেই চেক দিয়ে এখন পর্যন্ত টাকা তুলতে পারেনি। টাকার জন্য দ্বারে দ্বারে ঘুরছি। পাওনা টাকা আদায়ের দাবিতে আমরা আজকে সবাই মিলে রাস্তায়   আন্দোলনে নেমেছি।

সর্বশেষ খবর