শুক্রবার, ২১ জুলাই, ২০২৩ ০০:০০ টা

দৃষ্টিনন্দন শপিং মল বসুন্ধরা বাজার প্রতিদিন

নির্মিত হচ্ছে বসুন্ধরা আবাসিক এলাকার এন ব্লকে

নিজস্ব প্রতিবেদক

দৃষ্টিনন্দন শপিং মল বসুন্ধরা বাজার প্রতিদিন

বসুন্ধরা আবাসিক এলাকার এন ব্লকে এবার নির্মিত হতে যাচ্ছে নয়নাভিরাম স্থাপত্যশৈলীর আধুনিক শপিং মল ‘বসুন্ধরা বাজার প্রতিদিন’। বসুন্ধরায় বসবাসরত মানুষের প্রয়োজন ও চাহিদার কথা মাথায় রেখে ১০ বিঘা জায়গাজুড়ে নির্মাণ করা হচ্ছে সাত তলাবিশিষ্ট শপিং মলটি। বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সের অদূরে প্রধান রাস্তা ও লেকের পাড়ে এক মনোরম পরিবেশে বসুন্ধরা গ্রুপের উদ্যোগে শপিং মলটি গড়ে তোলা হচ্ছে।

দৃষ্টিনন্দন এ শপিং মলে থাকবে গৃহস্থালি পণ্য থেকে শুরু করে মুদি দোকান, কাঁচাবাজার, ফার্মেসি, সেলুন, বিউটি পার্লার, লন্ড্রি, প্রসাধনী, রেডিমেড গার্মেন্ট, দর্জির দোকান, জুয়েলারি, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স পণ্য, ফুড কোর্ট, শিশুদের খেলার জায়গা, ডে-কেয়ার সেন্টারসহ মানুষের দৈনন্দিন চাহিদার প্রায় সব পণ্য ও সেবা। থাকবে বহুতলবিশিষ্ট স্বয়ংক্রিয় গাড়ি পার্কিং সুবিধা, যেখানে একসঙ্গে রাখা যাবে অন্তত ৩০০ গাড়ি। গতকাল সকালে বসুন্ধরা গ্রুপের প্রকৌশল এবং স্থাপত্য শাখার কর্মকর্তারা প্রথম পাইলিং কাজের মাধ্যমে মলটির নির্মাণকাজ শুরু করেন। এ সময় বসুন্ধরা গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আগামী ২৪ মাসের মধ্যে শপিং মলটি সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে। শপিং মলটি নির্মাণের দায়িত্বে রয়েছে বসুন্ধরা প্রি-ফেব্রিকেটেড বিল্ডিং ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড। প্রতিষ্ঠানটির কর্মকর্তারা জানান, ৪ লাখ বর্গফুট আয়তনের সুপরিসর এ শপিং মলে বেসমেন্টসহ সাতটি তলা থাকছে। ক্রেতাদের কেনাকাটার সুবিধার্থে বেসমেন্টে থাকছে কাঁচাবাজার, ভারী মুদি পণ্যের দোকান, মাছ, মাংস, সামুদ্রিক খাবার, জীবন্ত মাছ ইত্যাদি।

নিচ তলায় (গ্রাউন্ড ফ্লোর) থাকছে গৃহস্থলি সামগ্রীর দোকান, গ্রোসারি ও নিত্যপণ্যের দোকান, ফার্মেসি, প্রসাধনী সামগ্রীর দোকান, সেলুন ও বিউটি পার্লার, লন্ড্রি, বেকারি ও মিষ্টির দোকান, সুপারশপসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য ও সেবা। দ্বিতীয় ও তৃতীয় তলায় থাকছে তৈরি পোশাকের দোকান, দর্জির দোকান, লাইফস্টাইল শপ, সিগনেচার শপ এবং আলাদা সুপারশপ। চতুর্থ তলায় থাকছে জুতা, ব্যাগসহ বিভিন্ন চামড়াজাত পণ্য, জুয়েলারি, ঘড়ি ও বিভিন্ন এক্সেসরিজের দোকান। পঞ্চম তলায় থাকছে টিভি, ফ্রিজ, কম্পিউটার, এসি ও মোবাইল ফোনসহ সব ধরনের ইলেকট্রনিক পণ্যের দোকান। ষষ্ঠ তলায় থাকছে ইনডোর ফুড কোর্ট, যেখানে থাকবে নামকরা ব্র্যান্ডের বিভিন্ন খাবারের দোকান। এ ছাড়া থাকছে বাচ্চাদের জন্য খেলার জায়গা ও ডে-কেয়ার সেন্টার, যেখানে অভিভাবকরা তাদের সন্তানদের রেখে স্বাচ্ছন্দ্যে কেনাকাটা করতে পারবেন। এ ছাড়াও টপ ফ্লোরে থাকছে ওপেন টেরেস ফুড কোর্ট, যেখানে খোলা আকাশের নিচে বসে উপভোগ করা যাবে মুখরোচক নানা খাবার। এই ফ্লোরে থাকছে অবজারভেশন টাওয়ার। এ ছাড়া প্রতিটি ফ্লোরে থাকবে চা, কফি, আইসক্রিম ও জুসের ব্যবস্থা। থাকবে ছবি তোলার জন্য ফটোবুথ। খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য দেশে প্রথমবারের মতো শপিং মলেই স্বয়ংক্রিয় মেশিনে মাংস-মাছ প্রসেসিং এবং ফল ও শাকসবজি পরিষ্কার করার ব্যবস্থা থাকছে। মলের প্রথম তলায় এবং মার্কেটের বাইরে যে কোনো পণ্যের বিপণন উদ্বোধনের জন্য উন্মুক্ত স্থানের ব্যবস্থা থাকবে।

সর্বশেষ খবর