শনিবার, ২২ জুলাই, ২০২৩ ০০:০০ টা

গণ অধিকারের কার্যালয় এখন পুলিশের নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পুরানা পল্টনের প্রিতম-জামান টাওয়ারে গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয় এখন পুলিশের নিয়ন্ত্রণে। গতকাল সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, টাওয়ারের নিচে অন্তত ৩০ পুলিশ সদস্য রয়েছেন। তাঁরা ভবনের ভিতর কাউকে প্রবেশ করতে দিচ্ছেন না। ভবনটির ছয়তলায় কার্যালয়টি অবস্থিত। ভবনমালিক কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামান। তিনি রেজা কিবরিয়া নেতৃত্বাধীন গণ অধিকার পরিষদের অপর অংশের নেতা।

জানা গেছে, মশিউজ্জামান গত বৃহস্পতিবার কার্যালয়টিতে তালা দেন। বিকালে তালা ভেঙে কার্যালয়ে প্রবেশ করেন নুরুল হকসহ তাঁর অংশের নেতা-কর্মীরা। পরে তাঁদের পিটিয়ে কার্যালয় থেকে বের করে দেয় পুলিশ। এতে নুরুল হকসহ কয়েক নেতা-কর্মী আহত হন। প্রতিবাদে গতকাল রাতে বিক্ষোভ করেন দলটির নেতা-কর্মীরা। বৃহস্পতিবার নুরুল হকদের বের করে দেওয়ার পর কার্যালয়টির নিয়ন্ত্রণ নেয় পুলিশ। এর পর থেকে কার্যালয়সহ ভবনটি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। প্রিতম-জামান টাওয়ারের নিরাপত্তার দায়িত্বে থাকা পল্টন মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আলী বলেন, ভবনের স্বাভাবিক কার্যক্রম চলমান রয়েছে। তবে ভবনে বাইরের কোনো লোকজনকে আমরা ভিতরে ঢুকতে দিচ্ছি না। যেন কোনো অনাকাক্সিক্ষত ঘটনা না ঘটে, সে জন্য আমরা এ পদক্ষেপ নিয়েছি।

ভবনমালিক মিয়া মশিউজ্জামান বলেন, ‘কার্যালয়টির ভাঙা দরজা মেরামত করেছি। পুলিশের কাছে নিরাপত্তা চেয়েছিলাম। আইন অনুযায়ী, পুলিশ নিরাপত্তা দিয়েছে’।

সর্বশেষ খবর