শিরোনাম
শনিবার, ২২ জুলাই, ২০২৩ ০০:০০ টা

চবির মূল ফটকে তালা ছাত্রলীগ একাংশের

চবি প্রতিনিধি

ক্যাম্পাসে সভাপতিকে দেখেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মূল ফটকে তালা ঝুলিয়েছেন শাখা ছাত্রলীগের উপ-পক্ষ সিএফসি ও বিজয় একাংশের নেতা-কর্মীরা। এ সময় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় দেশি অস্ত্রশস্ত্র নিয়ে বিক্ষোভ মিছিলও করেছেন তারা। দেড় ঘণ্টা অবরুদ্ধ থাকার পর প্রক্টরিয়াল বডি এসে ফটকের তালা খুলে দেন। শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করার পরেও বৃহস্পতিবার ফেরেন তিনি। প্রতিবাদে দিবাগত রাত ১১টায় এ ঘটনা ঘটে। বিক্ষোভকারীরা বলছেন, শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বৃহস্পতিবার সন্ধ্যার দিকে ক্যাম্পাসে এসে নিজ কর্মীদের সঙ্গে অভ্যন্তরীণ মিটিং করেন। অবাঞ্ছিত ঘোষণার পরও তার ক্যাম্পাসে প্রবেশের কারণে মূল ফটক আটকে তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছেন তারা।

শাখা ছাত্রলীগের সহসভাপতি সাদাফ খান বলেন, সভাপতি রুবেলকে অবাঞ্ছিত ঘোষণা করার পরও ক্যাম্পাসে এসেছেন। তার কর্মীদের সঙ্গে মিটিং করেছেন। সেজন্য আমরা তাকে ক্যাম্পাস থেকে বিতাড়িত করতে বিক্ষোভ মিছিল বের করেছি।

তবে ক্যাম্পাস থেকে তাড়িয়ে দেওয়ার বিষয়টি অস্বীকার করে চবি ছাত্রলীগ সভাপতি বলেন, আমি ক্যাম্পাসেই আছি। কোনো ঝামেলা হয়নি। সমাবেশ করে শান্তিপূর্ণভাবে চলে এসেছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদার এ ঘটনার বিস্তারিত কিছু জানেন না বলে জানান। তিনি বলেন, রাতে ছাত্রলীগের ছেলেরা ফটকে তালা দেয়। আমরা ফটক খুলে দিয়েছি। পরিস্থিতি স্বাভাবিক আছে।

উল্লেখ্য, ৮ জুন নিজ কর্মীকে কুপিয়ে আহত করার ঘটনায় জড়িত থাকার অভিযোগে তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে বিজয় ও সিএফসির নেতা-কর্মীরা।

সর্বশেষ খবর