সোমবার, ২৪ জুলাই, ২০২৩ ০০:০০ টা
অষ্টম কলাম

হাই কোর্টে নিঃশর্ত ক্ষমা চাইলেন পটুয়াখালী থানার দুই কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক

জামিনে থাকার পরও কলেজশিক্ষার্থী মো. আশরাফুল হাওলাদারকে গ্রেফতারের ঘটনায় পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মিজানুর রহমান হাই কোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন।

গতকাল বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চে হাজির হয়ে তারা ক্ষমা প্রার্থনা করেন। আদালতে আশরাফুল হাওলাদারের পক্ষে ছিলেন আইনজীবী আলী আহসান মোল্লা। দুই পুলিশ কর্মকর্তার পক্ষে ছিলেন আইনজীবী আবু রেজা মো. কাইয়ুম খান, তার সঙ্গে ছিলেন শারমিনা হক। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

মো. আশরাফুল হাওলাদারকে গ্রেফতারের সময় তার জামিনে থাকার বিষয়টি আইনজীবী (আলী আহসান) পুলিশ সদস্যদের ফোন করে জানিয়েছিলেন, এমন তথ্য জানালে তার কল রেকর্ড তলব করেন আদালত। তবে ওই আইনজীবী বিটিআরসির কাছে কল রেকর্ড চাইলে আদালতের আদেশ ছাড়া দেবে না বলে জানায়। এই পরিপ্রেক্ষিতে শুনানির জন্য আদালত আজ আবার দিন ঠিক করে দেন।

প্রসঙ্গত, আগাম জামিনে থাকার পরও কলেজশিক্ষার্থী মো. আশফুল হাওলাদারকে গ্রেফতারের ঘটনা নজরে আনলে গত ২০ মে আদালত স্বতঃপ্রণোদিত হয়ে রুলসহ আদেশ দেন। আদেশে পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান ও সহকারী উপপরিদর্শক (এএসআই) মিজানুর রহমানকে তলব করা হয়। জামিনে থাকার পরও উদ্দেশ্যমূলক গ্রেফতার করে দেশের ফৌজদারি বিচার ব্যবস্থার ভাবমূর্তি ক্ষুণœ করায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়। এরপর গত ১৮ জুন আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চান ওসি মো. মনিরুজ্জামান ও সহকারী উপপরিদর্শক (এএসআই) মিজানুর রহমান। কিন্তু আদালত আবেদন গ্রহণ না করে ২৩ জুলাই ফের তাদের আসতে বলেন।

সর্বশেষ খবর