বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩ ০০:০০ টা

লক্ষ্মীপুরে যুবলীগ নেতা হত্যায় পাঁচজনের ফাঁসি

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে যুবলীগ নেতা মামুনুর রশীদ হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদন্ড ও ১৪ জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্তদের ২০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দেওয়া হয়েছে। এ ছাড়া অপরাধ প্রমাণিত না হওয়ায় দুই আসামিকে খালাস দেন আদালত।

গতকাল দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দা আমিনা ফারহিন এ রায় দেন। ভিকটিম মামুনুর রশীদ সদরের চন্দ্রগঞ্জ ইউনিয়ন যুবলীগের সহসভাপতি ছিলেন। তিনি চন্দ্রগঞ্জের আমানি লক্ষ্মীপুর গ্রামের আবু তৈয়ব খানের ছেলে।

রায়ের সময় মৃত্যুদন্ডপ্রাপ্ত মধু ও যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত টিপন আদালতে উপস্থিত ছিলেন। তাদের  কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিরা পলাতক। মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলেন- মো. মধু, মো. মামুন, বাবু ওরফে গলাকাটা বাবু, মো. শামীম, কাউছার ওরফে ছোট কাউছার। যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হলেন- জাহাঙ্গীর আলম, নেহাল, মো. বোরহান, মো. তুহিন, জাকির হোসেন, সোহরাব হোসেন, বাছির আহাম্মদ, মো. মিজান, আলমগীর হোসেন, কছির আহম্মেদ, কামরুল ইসলাম, আনোয়ার হোসেন, তারেক আজিজ সুজন, মো. টিপন ওরফে জাহাঙ্গীর আলম। খালাসপ্রাপ্তরা হলেন- সোহেল ও গোলাম রাব্বি।

এজাহার সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৮ মে দিবাগত রাতে সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের আমানি লক্ষ্মীপুর গ্রামে বাড়ির পাশে দোকানে যাওয়ার পথে যুবলীগ নেতা মামুনকে গুলি করে পালিয়ে যায় দুর্বত্তরা। পরে তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় পরের দিন নিহত মামুনের বড় ভাই ফখরুল ইসলাম বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় হত্যা মামলা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর