শনিবার, ২৯ জুলাই, ২০২৩ ০০:০০ টা

জামায়াত-শিবিরের হামলায় পুলিশের এসি আহত, গাড়ি ভাঙচুর

প্রতিদিন ডেস্ক

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন ও কারাগারে আটক দলের নেতাদের মুক্তি, দ্রব্যমূল্য কমানোর দাবিতে গতকাল বিভিন্ন স্থানে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে জামায়াতে ইসলামী। এরমধ্যে চট্টগ্রামে কর্মসূচি পালনে বাধা দেওয়ায় পুলিশের ওপর হামলা করা হয়েছে। এতে আহত হয়েছেন পুলিশের এসিসহ দুই কনস্টেবল। নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম জানান, জুমার নামাজ শেষে হঠাৎ মিছিল বের করেন জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা। মিছিলটি চৌমহনী এলাকায় গেলে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ ও তাদের একটি গাড়ি ভাঙচুর করেছে। পরে পুলিশ তাদের ধাওয়া করলে তারা ছত্রভঙ্গ হয়ে যায়।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন বলেন, জামায়াত মিছিল বের করলে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় তারা পুলিশের ওপর অতর্কিত হামলা করে। এতে এসি (ডবলমুরিং) ও আমাদের দুজন কনস্টেবল আহত হয়েছেন। আটক করা হয়েছে ২১ জনকে, তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

কুমিল্লা প্রতিনিধি জানান, মহানগর জামায়াতে ইসলামী নগরীর কান্দিরপাড় থেকে বিক্ষোভ মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মনোহরপুর এসে সমাবেশের মাধ্যমে শেষ করে। মিছিল ও সমাবেশে নেতৃত্ব দেন জামায়াতের ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও কুমিল্লা মহানগরী জামায়াতের আমির কাজী দীন মোহাম্মদ। বক্তব্য রাখেন, কুমিল্লা মহানগরী জামায়াতের নায়েবে আমির মোহাম্মদ মোছলেহ উদ্দিন, নগর জামায়াতের সেক্রেটারি অধ্যাপক এ কে এম এমদাদুল হক মামুন, সহকারী সেক্রেটারি কাউন্সিলর মোশারফ হোসাইন প্রমুখ।

সর্বশেষ খবর