মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

সেই নারী ফুটবলারদের অ্যাসিড নিক্ষেপের হুমকি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার বটিয়াঘাটার তেঁতুলতলা গ্রামে সেই নারী ফুটবলারদের এবার অ্যাসিড নিক্ষেপের হুমকি দেওয়া হয়েছে। গতকাল সকালে খুলনা অনূর্ধŸ-১৭ দলের নারী ফুটবলার সাদিয়া নাসরিন, হাজেরা খাতুন ও জুই মণ্ডলকে এ হুমকি দেওয়া হয়। এ ঘটনায় বটিয়াঘাটা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন সাদিয়া নাসরিন।

তিনি জানান, গতকাল সকাল পৌনে ৯টার দিকে থানায় যাওয়ার পথে তেঁতুলতলা মোড়ে আসামি সালাউদ্দিন ও তার সহযোগীরা তাদের অ্যাসিড নিক্ষেপের হুমকি দেয়। এর আগে ‘মেয়ে হয়ে হাফপ্যান্ট পরে ফুটবল খেলার’ অভিযোগ তুলে ২৯ জুলাই সাদিয়া নাসরিন, মঙ্গলী বাগচী, হাজেরা খাতুন ও জুই মণ্ডলের ওপর হামলার ঘটনা ঘটে। এতে গুরুতর আহত মঙ্গলী বাগচীকে বটিয়াঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ওই ঘটনায় সাদিয়া নাসরিন থানায় মামলা করলে পুলিশ নুর আলম নামের একজনকে গ্রেফতার করে। হামলা ও হুমকির শিকার নারী ফুটবলাররা স্থানীয় ‘সুপার কুইন ফুটবল একাডেমি’র হয়ে তেঁতুলতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে প্র্যাকটিস করেন। ক্লাবের ফুটবল কোচ মুস্তাকুজ্জামান মুস্তাক জানান, একাডেমিতে প্র্যাকটিস করার সময় সাদিয়ার ছবি মোবাইলে তুলে নিয়ে তার বাবা-মাকে দেখিয়ে আজেবাজে মন্তব্য করে একই এলাকার আরেকটি মেয়ে। এ প্রেক্ষিতে ২৯ জুলাই ক্লাবের কয়েক সদস্য নারী ফুটবলারদের নিয়ে তার বাড়িতে গিয়ে বিষয়টি জানতে চায়। এ সময় ওই বাড়ির লোকজন প্রতিবেশীদের নিয়ে নারী ফুটবলারদের ওপর হামলা করে। লোহার রডের আঘাতে মঙ্গলী বাগচী গুরুতর জখম হয়। থানায় মামলা করলেও এখন আসামিরা এসিড নিক্ষেপের হুমকি দিচ্ছে। আহত মঙ্গলী বাগচী বলেন, তারা আমাকে আহত করে প্রায় দুই ঘণ্টা হাত বেঁধে আটকে রেখেছিল। এ সময় হামলাকারীরা বলেন, মেয়ে মানুষ হয়ে হাফপ্যান্ট পরে ফুটবল খেললে গ্রাম থেকে বের করে দিব। পরে স্থানীয় ক্লাবের মেম্বাররা আমাকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। বটিয়াঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মাদ শওকত কবীর বলেন, ঘটনা শোনার পর পরই পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় মামলা হয়েছে এবং নুর আলম নামে একজন গ্রেফতার হয়েছে। নারী ফুটবলারদের সব ধরনের নিরাপত্তা দেওয়া হচ্ছে। তেঁতুলতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক দেবাশীষ কুমার মণ্ডল বলেন, সামাজিক দৃষ্টিভঙ্গির কারণে অনেকেই চায় না মেয়েরা ফুটবল খেলুক। এ ক্ষেত্রে আমাদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন আনা জরুরি।

 

সর্বশেষ খবর