বুধবার, ২ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

শিক্ষকদের অনশন স্থগিত, ক্লাস শুরু আজ

নিজস্ব প্রতিবেদক

শিক্ষকদের অনশন স্থগিত, ক্লাস শুরু আজ

গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষকদের অনশন। পরে স্থগিত করা হয় -বাংলাদেশ প্রতিদিন

মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের আশ্বাস পেয়ে অনশন স্থগিত করেছেন আন্দোলনকারী শিক্ষকরা। আজ থেকে শ্রেণিকক্ষে নিয়মিত ক্লাস নেবেন শিক্ষকরা। গত রাতে বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেন আন্দোলনকারী শিক্ষক সংগঠন বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) সাধারণ সম্পাদক শেখ কাওছার আহমেদ।

গতকাল সন্ধ্যায় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা কবির বিন আনোয়ারের আমন্ত্রণে আওয়ামী লীগের ধানমন্ডির কার্যালয়ে যান শিক্ষক নেতারা। রাত ৮টার দিকে সভায় বসেন শিক্ষক নেতারা। সভায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীসহ আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক উপকমিটির নেতারা উপস্থিত ছিলেন।

সভা শেষে শেখ কাওছার বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমাদের মূল দাবি ছিল সরকারি-বেসরকারি স্কুলের মধ্যে যে বৈষম্য রয়েছে তা দূর করতে হবে। সভায় সরকারি-বেসরকারি স্কুলের বৈষম্য দূর করার বিষয়ে সবাই একমত পোষণ করেছেন। জাতীয়করণের দাবির বিষয়ে সরকার যে দুটি কমিটি করেছে সেখানে শিক্ষক প্রতিনিধিদের রাখার কথা বলা হয়েছে। এটি আমাদের জন্য সুখবর। কমিটিতে শিক্ষক প্রতিনিধি থাকা মানে জাতীয়করণের কাজ এগিয়ে যাওয়া। তিনি আরও বলেন, সভায় যারা উপস্থিত ছিলেন তারা আমাদের বলেছেন, জাতীয়করণ করতে কত টাকা খরচ হবে সে তথ্য কমিটি প্রধানমন্ত্রীকে অবহিত করবেন। এরপর তিনি জাতীয়করণের ঘোষণা দেবেন। আমরা এতে সন্তোষ প্রকাশ করেছি। কর্তৃপক্ষের এমন আশ্বাসে আমরা আমাদের আন্দোলন এবং অনশন স্থগিত ঘোষণা করছি। বুধবার (আজ) থেকে শিক্ষকরা শ্রেণিকক্ষে ফিরে যাবেন।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে ১১ জুলাই থেকে বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) ব্যানারে আন্দোলন করে আসছিলেন শিক্ষক ও কর্মচারীরা। গতকাল আন্দোলনকারীরা ২২তম দিনের মতো জাতীয় প্রেস ক্লাবের সামনে টানা কর্মসূচি পালন করেছেন। গতকাল তারা অনশন কর্মসূচিতেও অংশ নেন।

 

সর্বশেষ খবর