বুধবার, ২ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

শিশু অপহরণ মুক্তিপণ না পেয়ে হত্যা

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরে গতকাল হৃদয় খান নিবিড় (১১) নামে এক শিশুর মাটিচাপা দেওয়া লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে আটক করা হয়েছে। নিহত হৃদয় খান নিবিড় ডোমসার ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের খিলগাঁও এলাকার মনির খানের ছেলে। সে স্থানীয় শিশু কানন কিন্ডারগার্টেনে পঞ্চম শ্রেণিতে পড়াশোনা করত।

স্বজনদের অভিযোগ, সোমবার বিকালে নিবিড়কে অপহরণ করে মুক্তিপণ দাবি করা হয়। অপহরণকারীরা মুক্তিপণ না পেয়ে তাকে হত্যা করে। পরে পালং মডেল থানা পুলিশ গতকাল সকাল ৬টার দিকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায়।

এ ঘটনায় আটককৃতরা হলেন, পাবনা জেলার সিংগা বাজারের ছব্বুর মিয়ার ছেলে সিয়াম (২০), শরীয়তপুরের খিলগাঁও গ্রামের জলিল গাজীর ছেলে শাকিল গাজী (১৮), আমির হোসেন গাজীর ছেলে তুহিন গাজী (১৫) ও শাওন (১৭)। এর মধ্যে সিয়াম নিহত নিবিড়দের বাড়ির ভাড়াটিয়া। পুলিশ ও স্থানীয়রা জানায়, প্রতিদিনের মতো স্কুল থেকে ফিরে নিবিড় সোমবার বিকালে খেলাধুলার জন্য বাড়ি থেকে বের হয়। এরপর তাকে আর খুঁজে পায়নি স্বজনরা। সন্ধ্যার দিকে নিবিড়ের মা নিপা আক্তারের মোবাইল ফোনে কল করে অপহরণকারীরা ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। তখন তার পরিবার বিষয়টি পুলিশকে জানায়। তথ্য-প্রযুক্তির সহায়তায় অপহরণকারীদের চিহ্নিত ও আটক করে পুলিশ। তাদের দেওয়া তথ্যমতে, বাড়ির ৫০০ মিটার দূরে পরিত্যক্ত জমিতে (এমকেবি ইটভাটা সংলগ্ন) মাটিচাপা দেওয়া নিবিড়ের লাশ উদ্ধার করে।

শরীয়তপুরের পুলিশ সুপার মো. মাহবুবুল আলম বলেন, এ ঘটনায় চারজনকে আটক করা হয়েছে। ঘটনার ১২ ঘণ্টার মধ্যে আমরা লাশ উদ্ধার ও জড়িতদের আটক করেছি। তদন্ত চলছে। এ ঘটনায় আরও কেউ জড়িত থাকলে তাদেরও গ্রেফতার করা হবে।

সর্বশেষ খবর