বুধবার, ২ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়

বৃষ্টিতে ভিজতে গিয়ে লেকে ডুবে মৃত্যু দুই ছাত্রীর

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী তাসফিয়া জাহান রিতু (২০) ও তানিয়া হিয়ার (২০) পানিতে ডুবে মৃত্যু হয়েছে। গতকাল বেলা সাড়ে ১২টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লেকে ডুবে ওই শিক্ষার্থীর মৃত্যু হয়।

তারা দুজন হলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ও দুর্যোগব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও বাগেরহাটের ফকিরহাটের বেতাগী ইউনিয়নের মাসকাটা গ্রামের তাসফিয়া জাহান রিতু ও খুলনার বড় বয়রা মধ্য পাড়ার মনিরুজ্জামানের মেয়ে তানিয়া হিয়া। গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক কাজী ইসমাইল হোসেন ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, তাসফিয়া জাহান রিতুর বাড়ি চাঁদপুরে তিনি তার মায়ের সঙ্গে বাগেরহাটের ফকিরহাট উপজেলার বেতাগী ইউনিয়নের মাসকাটা গ্রামে মামাবাড়িতে থাকতেন। তারা দুজন বিশ্ববিদ্যালয়ের সামনে গোবরায় মেসে থাকতেন। তাদের একাধিক সহপাঠী ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. কামরুজ্জামানের সঙ্গে কথা বলে জানা যায়, বেলা সাড়ে ১২টার দিকে ঝুম বৃষ্টি হচ্ছিল ওই সময় পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের দুই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের লেক পাড় দিয়ে বৃষ্টিতে ভিজছিল। এক পর্যায়ে তানিয়া হিয়া পা পিছলে লেকের মধ্যে পড়ে যায়। হিয়াকে বাঁচাতে মিতু এগিয়ে যায়। দুজনেই লেক পাড়ে উঠতে ব্যর্থ হয় এবং পানিতে তলিয়ে যায়। বৃষ্টি শেষ হওয়ার পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা লেক পাড় দিয়ে যাওয়ার সময় ওই দুজনকে পানিতে ডুবে থাকতে দেখে চিৎকার দিলে অন্য শিক্ষার্থীরা এসে তাদের উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করে। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তানিয়া হিয়ার মামা কে এম মিটুল বলেন, আমার ভাগ্নি সাঁতার জানত না। দুপুরে বৃষ্টির সময় বিশ্ববিদ্যালয়ের লেক পাড়ে তার এক সহপাঠীর সঙ্গে বৃষ্টিতে ভিজছিল। ওই সময় তানিয়া হিয়া পা পিছলে লেকে পড়ে পানিতে ডুবে যায়। তানিয়া হিয়াকে উদ্ধার করতে তাসফিয়া জাহান রিতু এগিয়ে গেলে সেও লেকের পানিতে ডুবে যায়। হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন।

 

সর্বশেষ খবর