শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

বুয়েট শিক্ষার্থীদের সঙ্গে গ্রেফতার দুই কিশোরের জামিন

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ঘুরতে আসা বুয়েট শিক্ষার্থীদের সঙ্গে গ্রেফতার দুই কিশোরের জামিন মঞ্জুর করেছেন আদালত। গতকাল সুনামগঞ্জ শিশু আদালতের বিচারক মো. জাকির হোসেন তাদের জামিন মঞ্জুর করেন।

আসামি পক্ষের আইনজীবী ও জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. তৈয়বুর রহমান দুই কিশোরের জামিন মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন।

রবিবার ‘গোপন ষড়যন্ত্র ও ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের’ অভিযোগে সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে বুয়েটের ২৪ শিক্ষার্থীসহ ৩২ জন গ্রেফতার হন। তাদের মধ্যে দুজন অপ্রাপ্তবয়স্ক থাকায় তাদের কিশোর সংশোধনাগারে রাখা হয়েছিল। তারা দুজন এবার এসএসসি পাস করেছে বলে জানা যায়। এর আগে বুধবার সুনামগঞ্জ আমলগ্রহণকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ফারহান সাদিক মামলার ৩২ আসামির জামিন মঞ্জুর করেন। রাত সাড়ে ৯টার দিকে কারগার থেকে ছাড়া পান আসামিরা। স্বজনরা তাদেরকে জেল গেটে রিসিভ করে রাতেই ঢাকায় নিয়ে যান। উল্লেখ্য, রবিবার দিনভর টাঙ্গুয়ার হাওরে ঘোরাঘুরির পর ট্যাকেরঘাট নীলাদ্রী লেকে যাওয়ার পথে বুয়েটের ২৪ জন শিক্ষার্থীসহ ৩৪ জনকে আটক করে পুলিশ। সোমবার তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করে। পরে বিকালে আদালতের মাধ্যমে তাদেরকে জেলহাজতে পাঠানো হয়। গ্রেফতারকৃতদের মধ্যে বুয়েটের শিক্ষার্থী ২৪ জন, বুয়েটের সাবেক শিক্ষার্থী সাতজন, এসএসসি পরীক্ষার্থী দুজন এবং একজন গৃহপরিচারক রয়েছেন।

পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, গ্রেফতারকৃতরা ইসলামী ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে জড়িত। নাশকতার পরিকল্পনা করতে তারা হাওরে এসেছিলেন। এর বিপরীতে অভিভাবকদের দাবি, তাদের সন্তানেরা নিরেট একটি পিকনিক করতে টাঙ্গুয়ার হাওরে এসেছিল। তারা কোনো রাজনীতির সঙ্গে যুক্ত নয়।

 

সর্বশেষ খবর