বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

বসুন্ধরা সিটিতে বিশ্বকাপ ট্রফি

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরা সিটিতে বিশ্বকাপ ট্রফি

ক্রিকেটপ্রেমী বাঙালির কাছে বিশ্বকাপ ট্রফি এক উন্মাদনার নাম। এরই চিত্র ফুটে উঠেছিল বসুন্ধরা শপিং মল সেন্টারে। হাজার হাজার মানুষ ভিড় করেন একনজর স্বপ্নের শিরোপা দেখতে। সে জন্য ঘণ্টার পর ঘণ্টা তারা লাইনেও দাঁড়িয়েছিলেন।

গতকাল রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত ছিল বাংলাদেশে সফররত ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। তিন দিন সফরের গতকাল ছিল শেষ দিন।

বসুন্ধরা সিটিতে ট্রফি দেখতে আসা দর্শকদের মাতিয়ে রাখতে আয়োজন করা হয়েছিল ক্রিকেট বিষয়ক বিভিন্ন লাইভ কুইজ প্রতিযোগিতার। সেখানে দর্শকরা কুইজের উত্তর দিয়ে জিতে নিয়েছেন বিশ্বকাপের জার্সি। আগত দর্শনার্থীর মধ্যে বেশির ভাগই ছিলেন তরুণ-তরুণী ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী।

এ সময় বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিএসএ) সদস্য আলমগীর হোসেন বলেন, ‘এই যে ট্রফি দেখছি, এটা শুধু একদিন দেখতে চাই না। আমি চাই পার্মানেন্টলি এই ট্রফি বাংলাদেশে আসুক। বিশ্বকাপে সবাই মিলে বাংলাদেশ টিমকে সাপোর্ট করতে ভারতে যাব। বিশ্বকাপ জিতে এ ট্রফি আমরা দেশে নিয়ে আসব সেই আশা করছি।’

ডেমরা থেকে এসেছিলেন তামিম নামের এক শিক্ষার্থী। তিনি বলেন, ‘এই বিশ্বকাপের ট্রফি দেখার জন্য আমি ডেমরা থেকে বসুন্ধরা সিটিতে চলে এসেছি। আমি চাই এবার বাংলাদেশ বিশ্বকাপ জিতুক। এবারের বিশ্বকাপ আমাদের পঞ্চপাণ্ডবের জন্য একটা উপহার হবে।’ মালিহা নামে এক নারী ভক্ত বলেন, ‘আম্মু এবং ছোট ভাইকে নিয়ে খিলগাঁও থেকে এসেছি। সবসময় টিভিতে দেখলেও এবারই প্রথম সামনে থেকে বিশ্বকাপ ট্রফি দেখার সুযোগ হয়েছে। ট্রফিটা দেখতে খুবই সুন্দর। ছবিও তুলেছি ইনস্টাগ্রামে স্টোরি দেওয়ার জন্য। আশা করি এই ট্রফিটা এবার আমাদের হবে।’ কথা হয় আরেক ক্রিকেটপ্রেমী হানিফ মাহমুদের সঙ্গে। তিনি বলেন, ‘এক ঘণ্টা ধরে লাইনে দাঁড়িয়ে অপেক্ষায় থেকেছি। কাছ থেকে ছবি তুলতে পারিনি। দূর থেকে দেখেই প্রাণ জুড়িয়ে গেছে। বিশ্বকাপ ট্রফির সঙ্গে একটা ছবি তুলতে পারলেই জীবনটা সার্থক মনে হতো।’

এমন অসংখ্য ক্রিকেটপাগল ভক্ত বিশ্বকাপের শিরোপা একনজর দেখতে বসুন্ধরা শপিং মল সেন্টারে এসেছিলেন। ট্রফি দেখার বিষয়ে এদিন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানায়, নির্দিষ্ট দূরত্বে থেকে ভক্তরা বিশ্বকাপ শিরোপার সঙ্গে ছবি তুলতে পেরেছেন। এ জন্য কোনো টিকিট লাগেনি। অধিক সংখ্যক মানুষকে ট্রফি দেখা ও ছবি তোলার সুযোগ করে দিতেই বসুন্ধরা শপিং কমপ্লেক্সে ট্রফি প্রদর্শনের সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে বাংলাদেশে বিশ্বকাপ ট্রফির তিন দিনের সফরের প্রথম দিন গত সোমবার পদ্মা সেতুর মাওয়া প্রান্তের ১ নম্বর পিলারের পাশে উন্মুক্ত করা হয়। সে দিন বিকাল সাড়ে ৪টায় শুরু হয়েছিল বিশ্বকাপ ট্রফির আনুষ্ঠানিক ফটোসেশন। এরপর গত মঙ্গলবার সকালে বিশ্বকাপ ট্রফির দ্বিতীয় দিনে ফটোসেশন চলে হোম অব ক্রিকেট মিরপুর স্টেডিয়ামে। সকাল ৮টা ৩৭ মিনিটে মিরপুরে ট্রফি এলেও ফটোসেশন শুরু হয়েছিল ৯টা ৪০ মিনিটে। ওইদিন শুরুতে বাংলাদেশ জাতীয় পুরুষ ক্রিকেট দল স্টেডিয়ামের মাঠেই ফটোসেশন করেন। পরে নারী ক্রিকেট দল, বর্তমান ও সাবেক ক্রিকেটার, অফিশিয়াল, সংগঠক ও গণমাধ্যমের জন্য ট্রফিটি উন্মুক্ত করা হয়েছিল। গতকাল ছিল বিশ্বকাপ ট্রফির বাংলাদেশ ভ্রমণের শেষ দিন।

সর্বশেষ খবর