শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

বিএনপির লিফলেট বিতরণ, আজ মিছিল

নিজস্ব প্রতিবেদক

বিএনপির লিফলেট বিতরণ, আজ মিছিল

দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রাজধানীতে লিফলেট বিতরণ করেছে বিএনপি। গতকাল দুপুরে নয়াপল্টনের ভাসানী মিলনায়তনের সামনে থেকে শুরু হয়ে ফকিরাপুল মোড় ঘুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয় লিফলেট বিতরণ কর্মসূচি।

এ সময় সংক্ষিপ্ত সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম বলেন, বেগম খালেদা জিয়া সুস্থ অবস্থায় হেঁটে জেলখানায় ঢুকলেন, আর অ্যাম্বুলেন্সে করে তাঁকে হাসপাতালে নেওয়া হলো। এটাই সরকারের নীল নকশার প্রমাণ। শতবার বলার পরও তাঁর সুচিকিৎসার ব্যবস্থা করেনি সরকার। এর পেছনে সরকার কী নীল নকশা করছে তা জাতি জানতে চায়। তিনি বলেন, ‘ক্ষমতাকে চিরস্থায়ী করতে জিয়া পরিবারকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করছে সরকার। যে কারণে বেগম খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে, তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে নির্বাসিত রাখা হয়েছে, তার সহধর্মিণী ডা. জোবাইদা রহমানকেও অন্যায়ভাবে সাজা দেওয়া হয়েছে। কোনো লাভ নেই। কারণ বিএনপির প্রতিটি নেতা-কর্মী জিয়া পরিবারের সদস্য। কতজনকে কারাগারে নেবেন? আপনাদের (সরকার) সময় শেষ। ভালোয় ভালোয় জনগণের কাছে ক্ষমা চেয়ে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে ক্ষমতা ছেড়ে দিন। নতুবা এর জন্য আপনাদের প্রায়শ্চিত্ত করতে হবে।’ লিফলেট বিতরণকালে বিএনপির কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, জাসাসের কেন্দ্রীয় সদস্যসচিব জাকির হোসেন রোকন, মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম-আহ্বায়ক মোশাররফ হোসেন খোকন, লিটন মাহমুদ, সেকেন্দার কাদের, মহানগর নেতা ফরহাদ হোসেন, আরিফা সুলতানা রুমা, নাদিয়া পাঠান, মহানগর দক্ষিণ বিএনপি নেতা খতিবুর রহমান খোকন, যুবদল ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক খন্দকার এনামুল হক এনাম, দক্ষিণ জাসাসের যুগ্ম-আহ্বায়ক মাহফুজ কবির মুক্তাসহ মহানগর নেতারা উপস্থিত ছিলেন।

আজ রাজধানীতে বিএনপি ও বিরোধীদের গণমিছিল : সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরসহ এক দফা দাবিতে আজ থেকে টানা দুই দিন কর্মসূচি পালন করবে বিএনপি ও সমমনা দলগুলো। প্রথম দিন আজ শুক্রবার রাজধানীতে বিরোধী রাজনৈতিক দলগুলো গণমিছিল করবে। আর দ্বিতীয় দিন শনিবার সারা দেশে পদযাত্রা করবে বিএনপি। বিএনপির পক্ষ থেকে জানানো হয়, আজ শুক্রবার ঢাকায় দুটি গণমিছিল হবে। ঢাকা মহানগর উত্তর বিএনপি গণমিছিল শুরু করবে বিকাল ৩টায় গুলশান-২ থেকে। এরপর গুলশান-১, তিতুমীর কলেজ হয়ে মহাখালী বাসস্ট্যান্ডে গিয়ে গণমিছিল শেষ হবে। একই সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি রাজধানীর দয়াগঞ্জ থেকে গণমিছিল শুরু করবে। ওই গণমিছিল সায়েদাবাদ ব্রিজ, ধলপুর কমিউনিটি সেন্টার, গোলাপবাগ, কমলাপুর, বৌদ্ধমন্দির হয়ে খিলগাঁও, শাহজাহানপুর, ফকিরাপুল হয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হবে। অন্যদিকে আজ শুক্রবার বিকাল সাড়ে ৪টায় সরকার ও শাসনব্যবস্থা পরিবর্তনের এক দফা যুগপৎ আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে গণমিছিল করবে গণতন্ত্র মঞ্চ। পরের দিন শনিবার সারা দেশে পদযাত্রার কর্মসূচি দিয়েছে বিএনপি। এক দফা দাবিতে পদযাত্রার কর্মসূচি বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা অন্য দল ও জোটগুলোও পালন করবে। নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠাসহ শেখ হাসিনার পদত্যাগের যুগপৎ ধারায় বৃহত্তর গণআন্দোলনের এক দফা দাবিতে আজ বিকাল ৪টায় গণফোরাম চত্বরে গণমিছিল কর্মসূচি পালন করবে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

সর্বশেষ খবর