শিরোনাম
শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
খুলনা মেডিকেল কলেজ

ছাত্রদের ওপর হামলায় গ্রেফতার ২, খোলেনি ওষুধের দোকান

নিজস্ব প্রতিবেদক, খুলনা

ছাত্রদের ওপর হামলায় গ্রেফতার ২, খোলেনি ওষুধের দোকান

খুলনা মেডিকেল কলেজ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতাররা হলেন- বিপ্লব ফার্মেসির মালিক মাহমুদুর রহমান বিপ্লব (৩০) ও আবিদ ফার্মেসির কর্মচারী মীর বায়েজিদকে (২০)। অন্যদিকে গতকাল এ রিপোর্ট লেখা পর্যন্ত ফার্মেসির মালিকরা ওষুধের দোকান খোলেননি।

খুলনায় চার দফা দাবি জানিয়ে শর্তসাপেক্ষে কর্মবিরতি স্থগিত করেছেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। গতকাল দুপুরে ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. সাইফুল ইসলাম অন্তর ও সাধারণ সম্পাদক মো. শামসুজ্জোহা সজীব এ তথ্য নিশ্চিত করেন। কর্মসূচি প্রত্যাহারের পর মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ক্লাসে ফিরেছেন। সেই সঙ্গে চিকিৎসাসেবা চালু করেছেন ইন্টার্ন চিকিৎসকরা।

চার দফা দাবি হচ্ছে- কলেজ প্রশাসনের দায়ের করা মামলার বাকি আসামিদের গ্রেফতার, হাসপাতাল অভ্যন্তরে মডেল ফার্মেসি চালু ও শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য কলেজ গেটে অস্থায়ী পুলিশ ক্যাম্প চালু করা। আজ শুক্রবারের মধ্যে অস্থায়ী পুলিশ ক্যাম্প চালু না হলে শনিবার থেকে আবারও কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়।

এর আগে বুধবার রাতে সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক ও খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল হামলায় আহত শিক্ষার্থীদের দেখতে হাসপাতালে যান। তারা হামলাকারীদের গ্রেফতারের জন্য পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়েছেন বলে শিক্ষার্থীদের আশ্বস্ত করেন। পরে হামলার ঘটনায় মেডিকেল কলেজের সচিব মো. মনিরুজ্জামান বাদী হয়ে সোনাডাঙ্গা থানায় মামলা করেন। মামলায় চারজনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৫০ জন ওষুধের দোকানিকে আসামি করা হয়। মামলা দায়েরের পর বুধবার রাতে সোনাডাঙ্গা থানা পুলিশ অভিযান চালিয়ে মাহমুদুর রহমান বিপ্লব ও মীর বায়েজিদকে (২০) গ্রেফতার করে। এর প্রেক্ষিতে গতকাল দুপুরে ইন্টার্ন চিকিৎসকরা নিজেদের মধ্যে বৈঠক শেষে সাময়িক কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেন।

জানা যায়, গত সোমবার রাতে মেডিকেল কলেজের কে-৩২ ব্যাচের এক শিক্ষার্থীর সঙ্গে ওষুধের কমিশন প্রদান নিয়ে ওষুধ ব্যবসায়ীদের বাগ্বিতণ্ডা ও হাতাহাতি হয়। এ ঘটনায় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ওষুধের দোকানের মালিক-কর্মচারী, শিক্ষার্থীসহ ১৫-২০ জন আহত হয়।

সর্বশেষ খবর