শনিবার, ১৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

জয় চায় বড় তিন দলই

দিনাজপুর প্রতিনিধি

জয় চায় বড় তিন দলই

দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনে বেশির ভাগ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। আগামীতেও আসনটি ধরে রাখতে চায় দলটি। ২০০১ সালের নির্বাচনে এখানে বিএনপি প্রার্থী বিজয়ী হন। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসনটি ফিরে পেতে চায় দলটি।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন দলের একাধিক সম্ভাব্য প্রার্থী ভোটের মাঠে বিভিন্ন কৌশলে প্রচারণা শুরু করে দিয়েছেন। এ আসনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির (জাপা) মধ্যে লড়াই হবে বলে মনে করছেন সাধারণ মানুষ।

২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনে এখানে সংসদ সদস্য পদে বিজয়ী হন আওয়ামী লীগের খালিদ মাহমুদ চৌধুরী। এরপর ২০১৪ ও ২০১৮ সালেও তিনি বিজয়ী হন। টানা তিনবারের বিজয়ী সংসদ সদস্য ও বর্তমান নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী আসনটি ধরে রাখার চেষ্টা করে যাচ্ছেন। এ নির্বাচনী এলাকায় দলীয় ভিত্তিতে মামলা দিয়ে কাউকে হয়রানি করা হয়নি। আবার দলীয় হাঙ্গামাও নেই বলে মনে করে স্থানীয় আওয়ামী লীগ। তা ছাড়া এলাকায় রাস্তাঘাটসহ ব্যাপক উন্নয়ন হয়েছে। এসব কারণে এ আসনে আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী হবে বলে আশা করেন দলীয় নেতা-কর্মীরা। বর্তমান নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বিরল ও বোচাগঞ্জের তৃণমূল পর্যায়ের প্রতিটি কর্মসূচিতে এবং মানুষের পাশে থাকার চেষ্টা করেছেন। আগামী নির্বাচনেও মনোনয়ন লাভে শক্ত অবস্থানে রয়েছেন তিনি। এ ছাড়া এ আসনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীর তালিকায় দলীয় উপদেষ্টামন্ডলীর সদস্য সাবেক প্রতিমন্ত্রী সতীশচন্দ্র রায়ের ছেলে ডা. মানবেন্দ্র রায়ের (মানব) প্রার্থিতার কথা শোনা যাচ্ছে। অন্যদিকে বোচাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি সাদিক রিয়াজ চৌধুরী পিনাক এ আসনে বিএনপির মনোনয়ন পেতে আগ্রহী। জানতে চাইলে পিনাক বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ২০১৮ সালে নির্বাচনে আমি ধানের শীষের প্রার্থী হয়েছিলাম। তাই প্রস্তুতিটা তখন থেকেই রয়েছে। যদি নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হয়, তবেই আমরা জনগণের বিপুল ভোটে বিজয়ী হব ইনশাআল্লাহ। এ ছাড়া বিএনপির সম্ভাব্য মনোনয়নপ্রত্যাশীরা হলেন, সম্মিলিত পেশাজীবী পরিষদ দিনাজপুরের সদস্য সচিব এবং জেলা শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি ও জেলা বিএনপি নেতা অধ্যাপক মো. মঞ্জুরুল ইসলাম, জেলা বিএনপির সহ-সভাপতি মোজাহারুল ইসলাম, সাবেক বিরল উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আ ন ম বজলুর রশিদ, জেলা বিএনপির সদস্য আবদুল আজিজ। জামায়াতে ইসলামীর দিনাজপুর উত্তর জেলা নায়েবে আমির অধ্যক্ষ আফজালুল আনাম এ আসনে তার দলের সম্ভাব্য প্রার্থী। বোচাগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এবং বোচাগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. জুলফিকার হোসেন সম্ভাব্য মনোনয়নপ্রত্যাশী। তিনিও আগামী নির্বাচনকে সামনে রেখে এগিয়ে যাচ্ছেন এবং তৃণমূলের মানুষের সঙ্গে গণসংযোগ বাড়িয়েছেন। এ ছাড়াও এ আসনে সম্ভাব্য প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের হাবিবুর রহমান, মুসলিম লীগের এরশাদ হোসেন।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর