শিরোনাম
শনিবার, ১৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

অর্থমন্ত্রীর জন্য ভোটের মিনতি করা ওসিকে প্রত্যাহার

কুমিল্লা প্রতিনিধি

অর্থমন্ত্রীর জন্য ভোটের মিনতি করা নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুক হোসেনকে প্রত্যাহার করা হয়েছে। নাঙ্গলকোট থানার ওসি হিসেবে জেলার সদর দক্ষিণ মডেল থানার ওসি দেবাশীষ চৌধুরীকে বদলি করা হয়েছে। গতকাল এ তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লা পুলিশ সুপার আবদুল মান্নান। তিনি বলেন, ওসি ফারুক হোসেনকে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার পুলিশ সুপার স্বাক্ষরিত চিঠিতে এই আদেশ দেওয়া হয়। গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে অর্থমন্ত্রীর জন্য ওসির ভোট চেয়ে দেওয়া বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

ওই বক্তব্যে ওসিকে বলতে শোনা যায়, ‘উপজেলার মানুষ গণহারে উনাকে (অর্থমন্ত্রী) আবার নির্বাচিত করবেন- এটা আমার মনের দিক থেকে আপনাদের প্রতি মিনতি। আসলে মাননীয় অর্থমন্ত্রী মহোদয় এত বেশি নাঙ্গলকোটে উন্নয়ন করেছেন, আমি যদি পূর্বের ইতিহাস শুনি- নাঙ্গলকোটে অনেক জায়গায় রাস্তাঘাটও ছিল না, বিদ্যুৎ ছিল না। উনি যখন আসলেন, আপনাদের মন জয় করলেন এবং আপনাদের উন্নয়নের শিখরে পৌঁছে দিলেন।’ ওসি তার বক্তব্যের একপর্যায়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের ভূয়সী প্রশংসা করে পুনরায় তাঁকে নির্বাচিত করতে বলেন। এ সময় অনেকেই ওসির ওই বক্তব্য মোবাইল ফোনে ধারণ করেন। ওই অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, নাঙ্গলকোট উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুদ্দিন কালু, উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান মেহবুব ও উপজেলা কৃষি কর্মকর্তা নজরুল ইসলাম। ওসি ফারুক হোসেন পরে গণমাধ্যমকে বলেছেন, ‘আমরা তো সরকারের প্রতিনিধি, তাই উন্নয়নের কথা তো বলতেই পারি।’ কিন্তু ভাইরাল হওয়া ভিডিওতে তার বক্তব্য এডিট করা হয়েছে বলে তিনি দাবি করেন।

সর্বশেষ খবর