শিরোনাম
রবিবার, ২০ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

খতিবকে অব্যাহতি, বহিষ্কার অনেক ছাত্রলীগ নেতা

প্রতিদিন ডেস্ক

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডে দণ্ডিত মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর জন্য দোয়া চাওয়ায় পদ হারিয়েছেন একজন খতিব। এ ছাড়া একই অভিযোগে বেশ কয়েকজন ছাত্রলীগ নেতা বহিষ্কৃত হয়েছেন। সংশ্লিষ্টরা এই তথ্য নিশ্চিত করেছেন বলে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা জানিয়েছেন। তাদের পাঠানো তথ্য।

ফেনী : জুমার নামাজ শেষে মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর জন্য দোয়া চাওয়ায় ক্ষুব্ধ মুসল্লিরা মসজিদের খতিব ও ইমাম মাওলানা মো. সলিমুল্লাহকে তার পদ থেকে অপসারণ করেছেন। শুক্রবার ফেনী সদর উপজেলার ফকিরহাট বাজার মাদরাসা জামে মসজিদে জুমার নামাজের পর শত শত মুসল্লির উপস্থিতিতে তাকে অপসারণ করা হয়। এদিকে সাঈদীর মৃত্যুতে সমবেদনা জানিয়ে পোস্ট দেওয়ায় ফেনী জেলা ছাত্রলীগের ২০ নেতাকে সাংগঠনিক দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তারা হলেন- ফেনী জেলা ছাত্রলীগের ছাত্র বৃত্তি সম্পাদক নজরুল ইসলাম জাবেদ, সদস্য আবদুল্লাহ আল মামুন ও রাকিব উদ্দিন। ফেনী সরকারি কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন শিবলু ও মো. মোস্তাফিজুর রহমান রিয়াদ, সাংগঠনিক সম্পাদক মো. ওসমান গণি শুভ, উপ দফতর সম্পাদক মো. আল মামুন, সমাজসেবা সম্পাদক আবদুল্লাহ আল আরাফাত, উপ-বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তিবিষয়ক সম্পাদক আবু সাঈদ। ফেনী সদর উপজেলা ছাত্রলীগের সহসম্পাদক হাসান আহাম্মদ, ছনুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন রাজু, ফেনী পৌর ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক মো. শরিফ উদ্দিন ফরহাদ, দাগনভূঞা উপজেলা ছাত্রলীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক জোবায়েদ হোসেন বাদল, দাগনভূঞা পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হক পরান, ইকবাল মেমোরিয়াল কলেজ ছাত্রলীগের সহসভাপতি জাহিদ হাসান শুভ, ফেনী পৌর ছাত্রলীগের গণশিক্ষাবিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম মুন্না, দাগনভূঞা উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক ফজলুর রহমান, সোনাগাজী উপজেলা ছাত্রলীগের উপ-বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তিবিষয়ক সম্পাদক শেখ রাসেল, সোনাগাজীর মতিগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমির হোসেন রনি, ফুলগাজী উপজেলা ছাত্রলীগের উপ-গণশিক্ষাবিষয়ক সম্পাদক মো. আনোয়ার হোসেন।

গোপালগঞ্জ : দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় ছয় ছাত্রলীগ নেতাকে সাময়িক বহিষ্কার করেছে কাশিয়ানী উপজেলা ছাত্রলীগ। তারা হলেন- কাশিয়ানী উপজেলা ছাত্রলীগের সহসভাপতি মোস্তাফিজুর রহমান ও হাবিবুর রহমান রানা, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, ইমন সরদার, উপ-সমাজসেবাবিষয়ক সম্পাদক সোহাগ শরিফ ও নিজামকান্দি ইউনিয়নের সভাপতি মো. সোহাগ মোল্যা।

দুমকী (পটুয়াখালী) : দেলোয়ার হোসাইন সাঈদীর রুহের মাগফেরাত কামনায় ফেসবুকে পোস্ট দেওয়ায় মুরাদিয়া ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতির পদ থেকে জাহিদ খানকে বহিষ্কার করা হয়েছে।

যশোর : মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেওয়ায় যশোর জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মারুফ হোসেনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে তাকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠিয়েছে জেলা কমিটি।

নেত্রকোনা : দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ‘ইন্না লিল্লাহ’ লিখে ফেসবুকে পোস্ট দেওয়ায় মদন উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক জোবাইদ মিয়াকে বহিষ্কার করা হয়েছে।

বরিশাল : দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেওয়ায় ছাত্রলীগের ৪ নেতাকে সাময়িক বহিষ্কার করেছে উজিরপুর উপজেলা ছাত্রলীগ। তারা হলেন- উপজেলার বামরাইল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান শান্ত ও সদস্য সাইদ ফকির, গুঠিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. রাজু হাওলাদার ও গুঠিয়া আইডিয়াল কলেজ ছাত্রলীগের সভাপতি তাইজুল ইসলাম।

 

সর্বশেষ খবর