বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

আড়াই মাস পর ফেরত আরেক লাশ

প্রতিদিন ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের গুলিতে বাবলু হক (৩৬) নামে ভারসাম্যহীন এক যুবকের মৃত্যুর খবর পাওয়া গেছে। অন্যদিকে লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে গত ৫ জুন নিহত বাংলাদেশির লাশ দুই মাস ১৯ দিন পর ফেরত দিয়েছে বিএসএফ। প্রতিনিধিদের পাঠানো খবর-

চাঁপাইনবাবগঞ্জ : শিবগঞ্জ সীমান্তে মঙ্গলবার গভীর রাতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের গুলিতে বাবলু হক (৩৬) নামে ভারসাম্যহীন এক যুবকের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহত বাবলু হক জেলার শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের বাবুপুর মধ্যপাড়া গ্রামের মৃত হোসেন আলীর ছেলে। তার লাশ বিএসএফ নিজ হেফাজতে নিয়ে গেছে। নিহতের ভাই সাজিবুল হক জানান, মঙ্গলবার দুপুরে বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি বাবলু। রাত ৯টার দিকে চাকপাড়া সীমান্তের ১৯ বিঘি মাঠে তাকে গুলি করে হত্যা করা হয়। পরে খবর পেয়ে বিজিবি ক্যাম্পে যোগাযোগ করলে কাগজপত্র নিয়ে যেতে বলে। এদিকে শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজামুল হক রানা বলেন, সীমান্তে গুলিতে এক যুবক মারা গেছে। তবে লাশ বিএসএফ নিয়ে গেছে এবং পরিবারকে বিবিজির সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

লালমনিরহাট : পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবক ইউসুফের লাশ দুই মাস ১৯ দিন পর মঙ্গলবার রাত সাড়ে ৮টায় ফেরত দিয়েছে। এর আগে ৫ জুন ভোরে পাটগ্রাম উপজেলার কালিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে জগতবেড় ইউনিয়নের মেসেরডাঙ্গা গ্রামের শাহ জামালের ছেলে ইউসুফ আলী (২৫) নিহত হন। খোঁজ নিয়ে জানা গেছে, ৫ জুন ভোররাতে ইউসুফ আলীসহ ১০ থেকে ১২ জনের একটি দল সীমান্ত পেরিয়ে ভারতের অভ্যন্তরে গরু আনতে যান। এ সময় ভারতের কোচবিহার জেলার মেখলিগঞ্জ থানার ১৬৯ রানীনগর বিএসএফ ব্যাটালিয়ন মীররাপা ক্যাম্পের টহল দল তাকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে ঘটনাস্থলেই ইউসুফ আলী নিহত হন। এ সময় তার সঙ্গে থাকা ১০-১২ জন পালিয়ে আসে। পরে বিএসএফের পাহারায় মেখলিগঞ্জ থানা পুলিশ লাশ উদ্ধার করে তাদের হেফাজতে নিয়ে যায়। এদিকে নিহত ইউসুফের লাশ ফেরত চেয়ে বাবা শাহ জামাল ৬১ বিজিবি ব্যাটালিয়নে আবেদন করেন। যাবতীয় প্রক্রিয়া সম্পন্নের পর ২-৩ দিন আগে লাশ ফেরত দেওয়ার কথা জানায় বিএসএফ। এ বিষয়ে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ ঘটনা সত্য নিশ্চিত করে বলেন, পাটগ্রাম থানা পুলিশের উপস্থিতিতে ভারতীয় কর্তৃপক্ষ বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিয়েছে।

 

সর্বশেষ খবর