শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

শোক দিবসে হাতাহাতির খবর প্রকাশ করায় তিন সাংবাদিকের নামে মামলা

বরগুনা প্রতিনিধি

বরগুনার বামনায় তিন সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন যুবলীগের উপজেলা সভাপতি সাইফুল ইসলাম সারোয়ার। জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য প্রদানের সময় সরকারদলীয় দুই পক্ষের হাতাহাতির সংবাদ প্রকাশ করাসহ প্রকাশিত সংবাদ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করায় সুনাম নষ্ট হওয়ার অভিযোগে বুধবার বরিশাল সাইবার ট্রাইব্যুনালে তিনি মামলাটি করেন।

অভিযুক্ত ওই তিন সাংবাদিক হলেন দৈনিক যুগান্তরের বামনা উপজেলা প্রতিনিধি ও বরগুনা থেকে প্রকাশিত দৈনিক সাগরকূলের সম্পাদক নেছার উদ্দিন এবং ওই পত্রিকার সাংবাদিক মাহমুদুল হাসান আশিক। বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বামনা থানার ওসিকে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাঁকন। মামলার প্রধান অভিযুক্ত সাগরকূল সম্পাদক মো. নেছার উদ্দিন বলেন, শোক দিবসের অনুষ্ঠানে হাতাহাতির ঘটনায় দেশের বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে। কিন্তু শুধু আমার ও আমার পত্রিকার রিপোর্টারের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা দায়ের করা হয়েছে, যা উদ্দেশ্যমূলক। মামলায় উল্লেখ করা হয়েছে ১৫ আগস্টে কোনো হাতাহাতি হয়নি। অথচ হাতাহাতির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে এখনো সবাই দেখতে পাচ্ছেন।

সাংবাদিকদের নামে সাইবার আদালতে মামলার বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট হারুন অর রশিদ বলেন, শোক দিবসের অনুষ্ঠানে হাতাহাতি ন্যক্কারজনক ঘটনা। যারা ঘটিয়েছে তাদের দল থেকে বহিষ্কার করা উচিত। সাংবাদিকরা ঘটনাটি তুলে ধরে কোনো অন্যায় করেননি। তাদের বিরুদ্ধে মামলা করা শতভাগ নোংরামি। আমি এর তীব্র নিন্দা জানাই।

সাংবাদিকদের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়েরের নিন্দা জানিয়েছে বরগুনাসহ বেতাগী, বামনা, পাথরঘাটা, আমতলী ও তালতলী প্রেস ক্লাবের সাংবাদিক সংগঠন। বামনা থানার অফিসার ইনচার্জ মো. মাইনুল ইসলাম বলেন, আমি লোকমুখে শুনেছি তিন সাংবাদিকের নামে সাইবার আদালতে মামলা হয়েছে। আদালত থেকে কোনো কাগজ এখনো আমার হাতে পৌঁছায়নি।

সর্বশেষ খবর