বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

প্রার্থিতা নিয়ে দুই দলেই বিভক্তি

মেহেরপুর প্রতিনিধি

প্রার্থিতা নিয়ে দুই দলেই বিভক্তি

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ঘিরে মেহেরপুর-২ (গাংনী) আসনে আওয়ামী লীগ, বিএনপি ও অন্যান্য রাজনৈতিক দলের সম্ভাব্য প্রার্থীরা গণসংযোগ ও মতবিনিময় শুরু করেছেন। পোস্টার, ব্যানার, ফেস্টুন গণসংযোগের মাধ্যমে প্রার্থীরা নিজেদের অবস্থান জানান দিচ্ছেন। দুই বড় দল আওয়ামী লীগ ও বিএনপিতে মনোনয়নপ্রত্যাশীদের ভিড় সবচেয়ে বেশি।

মেহেরপুর-২ আসনে আওয়ামী লীগে ও বিএনপি দুই দলেই দলীয় মনোনয়ন পাওয়াকে কেন্দ্র করে দ্বন্দ্ব রয়েছে। স্পষ্টতই বড় দুই দলে প্রকাশ্য বিভক্তি আছে। বিএনপি সুযোগ পেলেই সভা-সমাবেশের মাধ্যমে সরকারের নানা অনিয়ম তুলে ধরছে। তেমনি আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরছে।

খোঁজ নিয়ে জানা যায়, মেহেরপুর-২ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে রয়েছে বর্তমান সংসদ সদস্য সহিদুজ্জামান খোকন। তিনি গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি। এ ছাড়া তিনি গাংনী ছাত্রলীগ ও যুবলীগের সভাপতি হিসেবে দীর্ঘদিন নেতৃত্ব দিয়েছেন। এ ছাড়া মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা চেয়ারম্যান এম এ খালেক, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোকলেচুর রহমান মুকুল, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি আশরাফুল ইসলাম স্বপন আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী। জানতে চাইলে গাংনী-২ আসনের সংসদ সদস্য ও আগামী নির্বাচনে দলীয় মনোনয়নপ্রত্যাশী শহিদুজ্জামান খোকন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমরা সরকারের উন্নয়ন তুলে ধরে নেতা-কর্মীরা এক হয়ে কাজ করে যাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যা করার দরকার তাই করছি। তিনি বলেন, আওয়ামী লীগ বড় দল। স্বাভাবিকভাবেই দলীয় মনোনয়ন প্রতিযোগিতা আছে। তবে কোনো বিভক্তি নেই। কেউ মনোনয়ন পেলে দলের মধ্যে যে দূরত্ব আছে তা ঠিক হয়ে যাবে। সবাই একসঙ্গে কাজ করবে। বিএনপি থেকে মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে রয়েছেন জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি জাভেদ মাসুদ মিল্টন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আমজাদ হোসেন, গাংনী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক সাহারবাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু। জানতে চাইলে মেহেরপুর জেলা বিএনপির সহসভাপতি ও মেহরপুর-২ আসনের দলীয় মনোনয়নপ্রত্যাশী জাভেদ মাসুদ মিল্টন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমরা আন্দোলনে রাজপথে যেমন সক্রিয়, তেমনি পরিবেশ পেলে আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্যও পুরো প্রস্তুত আছি। জাতীয় পার্টি থেকে জাতীয় মৎস্যজীবী পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল বাকি ও মেহেরপুর জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক কেতাব আলী দলীয় মনোনয়নপ্রত্যাশী। এ ছাড়া জামায়াতে ইসলামীর নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান নাজমুল হুদা পোস্টার ছাপিয়ে আগামী নির্বাচনের জন্য নিজের প্রার্থিতা জানান দিচ্ছেন।

সর্বশেষ খবর