শিরোনাম
বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

প্রেমিকের টানে রাজস্থানের গ্রামে বাংলাদেশি নারী

কলকাতা প্রতিনিধি

অনলাইন গেম পাবজি খেলতে গিয়ে পাকিস্তানি নারী সীমা হায়দার ও ভারতীয় যুবক শচীন মিনার প্রেমে পড়া ও ভারতে এসে উভয়েই সংসার করার ঘটনা সবারই জানা। এ রকমই আরেকটি প্রেমের কাহিনি সামনে এসেছে। প্রেমিকের টানে প্রায় ২২০০ কিলোমিটার পথ অতিক্রম করে বাংলাদেশ থেকে ভারতের রাজস্থানে পৌঁছেছে এক বাংলাদেশি নারী।

এই ৩০ বছর বয়সী বাংলাদেশি নারীর নাম উম্মে হাবিবা ওরফে হানি। সামাজিক যোগাযোগমাধ্যমে তার সঙ্গে পরিচয় হয় রাজস্থানের অনুপগড় জেলার রাভলা মান্ডি গ্রামের বাসিন্দা রোশন সিংয়ের সঙ্গে। পুলিশ সূত্রে জানা গেছে, ঢাকার বাসিন্দা উম্মে হাবিবার সঙ্গে মোবাইল অ্যাপের মাধ্যমে ৬-৭ মাস আগে পরিচয় হয় ২৮ বছর বয়সী রোশনের। ধীরে ধীরে তাদের মধ্যে সম্পর্ক গাঢ় হয়। সেই সম্পর্কের টানেই ঢাকা থেকে কলকাতা-দিল্লি হয়ে রাজস্থানের বিকানের শহরে পৌঁছান হাবিবা। জানা গেছে, গত ১ সেপ্টেম্বর ঢাকা থেকে রওনা দিয়ে কলকাতা পৌঁছান হাবিবা। এরপর হাওড়া স্টেশন থেকে ট্রেন ধরে ৩ সেপ্টেম্বর সন্ধ্যায় বিকানের পৌঁছান তিনি। বিকালের দিকে বাসে চেপে অনুপগড় জেলার রাভলা গ্রামে রোশনের বাসায় এসে পৌঁছান হাবিবা। সেই থেকে দুই দিন ধরে তার বাসাতেই অবস্থান করছিলেন হাবিবা। গত মঙ্গলবার বিকালের দিকে হাবিবার অবস্থানের কথা জানতে পারেন স্থানীয় বাসিন্দারা। তারা খবর দেন পুলিশের কাছে। পরে রোশন এবং হাবিবা উভয়কেই ডেকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়।

এ ঘটনা সামনে আসার পরই বিকানের আইজিপি ওম প্রকাশ পুলিশকে এ ঘটনা তদন্তের নির্দেশ দেন। পাশাপাশি গোয়েন্দা কর্মকর্তাদেরও সতর্ক করেন।

রোশনের মা কৃষ্ণা বাঈ জানান, দুই বছর আগে রোশন স্থানীয় রোজদী গ্রামের বাসিন্দা সোমা বাঈ নামে এক নারীকে বিয়ে করেন। তাদের সাত বছরের এক সন্তানও আছে। গত ৩ সেপ্টেম্বরও সকালের দিকে শীর্ষা গ্রামে একটি পুজোয় অংশ নিতে গিয়েছিল সোমা বাঈ। ওই দিনই হাবিবাও আমাদের বাড়িতে আসে, সে হিন্দিতেই কথা বলছিল। সে বলেছিল যে, সে আর বাংলাদেশে ফিরে যেতে চায় না, ভারতেই বাকি জীবনটা কাটাতে চায়। জানা গেছে, হাবিবাকে নিয়ে রোশন রাজস্থানে নিজের বাসায় ঢোকার পরই তার স্ত্রী বাড়ি ছেড়ে গেছেন। এদিকে রোশনের বোন সন্তোষ কৌর বলেন, ‘আমরা চাই ওই বাংলাদেশি নারী তার দেশে ফিরে যাক। আমরা আমাদের ভাই ঘর সংসার নিয়ে আছে, সেটা দেখতে চাই।’

রাভলা পুলিশ থানার কর্মকর্তা রমেশ কুমার জানান, হাবিবা নামে নারী ট্যুরিস্ট ভিসা নিয়ে ভারতে আসেন। তার কাছ থেকে ২০০০ বাংলাদেশি টাকা, ঢাকা-কলকাতা ট্রেন টিকিট, একটি পাসপোর্ট উদ্ধার করা হয়েছে। হাবিবা এবং রোশন উভয়কেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাকেও বিষয়টি জানানো হয়েছে, পরবর্তী নির্দেশ পেলেই সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর